Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাকা দুই সিটির ৩৬ ওয়ার্ডে কাউন্সিলর হলেন যারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ১৮টি নতুন ওয়ার্ডের কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত কাউন্সিলর পদে হওয়া নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। উত্তর সিটিতে বেসরকারিভাবে নির্বাচিত কাউন্সিলররা হলেন-

১৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে বিজয়ী হয়েছেন মোসা. মাহফুজা ইসলাম। তার প্রাপ্ত ভোট ১৩ হাজার ৫৩২ (জিপ গাড়ি)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নিলুফার ইয়াসমিন ইতি পেয়েছেন ১১ হাজার ৯৪০ ভোট (আনারস)। ১৪ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে কামরুন নাহার (চশমা) ৮ হাজার ৭৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মোসা. নাজমা সুলতানা পেয়েছেন ৮ হাজার ৫৭৯ ভোট (আনারস)।

১৫ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে সোনিয়া সুলতানা রুনা ৭ হাজার ৭৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (আনারস)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সেলিনা আক্তার পেয়েছেন ৬ হাজার ১৯৭ ভোট (ডলফিন)। ১৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে ইলোরা পারভীন ১০ হাজার ৪৯২ ভোটে বিজয়ী হয়েছেন ( বেহালা)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ফাতেমা খাতুন পেয়েছেন ৮ হাজার ২৩১ ভোট (বই)। ১৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে জাকিয়া সুলতানা ১০ হাজার ৩৪০ ভোটে বিজয়ী হয়েছেন (চশমা)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আবেদা আক্তার পেয়েছেন ৭ হাজার ১২১ ভোট (বই)। ১৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর পদে কমলা রানী মুক্তা জিপ গাড়ি প্রতীকে ১০ হাজার ৭০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মোছা. জুলিয়া আক্তার (বই) পেয়েছেন ৮ হাজার ৯৫০ ভোট। ৩৭ নম্বর ওয়ার্ডে মো. জাহাঙ্গীর আলম ঠেলাগাড়ি প্রতীক নিয়ে ৮ হাজার ২৩৪ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. এমদাদুল হক পেয়েছেন ৩ হাজার ৫৬১ ভোট (লাটিম)। ৩৮ নম্বর ওয়ার্ডে শেখ সেলিম ৫ হাজার ১৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (লাটিম)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মুহাম্মদ জাহাঙ্গীর আলম পেয়েছেন ২ হাজার ৬১২ ভোট (ব্যাডমিন্টন র‌্যাকেট)। ৩৯ নম্বর ওয়ার্ডে ঠেলাগাড়ি প্রতীক নিয়ে মো. শফিকুল ইসলাম ৪ হাজার ৫৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ফরিদ আহমেদ পেয়েছেন ৪ হাজার ২৪৫ ভোট (ঘুড়ি)। ৪১ নম্বর ওয়ার্ডে মো. শফিকুল ইসলাম ৩ হাজার ২১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (ঠেলাগাড়ি )। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. আবদুল্লাহ খান পেয়েছেন ২ হাজার ৯০০ ভোট (রেডিও)। ৪২ নম্বর ওয়ার্ডে ফারুক আহম্মেদ ৭ হাজার ৯৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (ঘড়ি)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. আবদুর রহিম শেখ সৈকত পেয়েছেন ২৩৮ ভোট (ঠেলাগাড়ি)।

৪৪ নম্বর ওয়ার্ডে মো. শফিকুল (শফিক) ৮ হাজার ৭৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (ঠেলাগাড়ি)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. কামালউদ্দিন পেয়েছেন ২ হাজার ৬৮১ ভোট (ঘুড়ি)। ৪৬ নম্বর ওয়ার্ডে ৩ হাজার ৭৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. সাইদুর রহমান সরকার (ঝুড়ি প্রতীকে)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ জামাল উদ্দিন আহমেদ পেয়েছেন ২ হাজার ৬৬০ ভোট (টিফিন ক্যারিয়ার)। ৪৭ নম্বর ওয়ার্ডে ঝুড়ি প্রতীক নিয়ে মোতালেব মিয়া ৬ হাজার ৬৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. খায়রুল আলম পেয়েছেন ১ হাজার ৯৯৫ ভোট (ঘুড়ি)। ৪৮ নম্বর ওয়ার্ডে মাসুদুর রহমান দেওয়ান ৫ হাজার ৭৯৩ ভোট (ঠেলাগাড়ি) পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী এসএম তোফাজ্জল হোসেন (লাটিম) পেয়েছেন ৫ হাজার ৬৭৭ ভোট। ৪৯ নম্বর ওয়ার্ডে ঘুড়ি প্রতীকে মো. আনিছুর রহমান নাঈম ৯ হাজার ৩৮ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. সফিউদ্দিন মোল্লা পেয়েছেন ২ হাজার ৯৬৯ ভোট (ট্রাক্টর)।

৫১ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ শরীফুর রহমান ২ হাজার ৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (ব্যাডমিন্টন র‌্যাকেট)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. মামুন সরকার পেয়েছেন ১ হাজার ১০৬ ভোট (মিষ্টি কুমড়া)। ৫২ নম্বর ওয়ার্ডে মো. ফরিদ আহমেদ বিজয়ী হয়েছেন ২ হাজার ৫৭ ভোট পেয়ে (লাটিম)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. ইব্রাহীম গনি পেয়েছেন ২ হাজার ২৮ ভোট (ব্যাডমিন্টন র‌্যাকেট)। ৫৩ নম্বর ওয়ার্ডে মো. নাসির উদ্দিন ৭ হাজার ৮৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (ঘুড়ি)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. ফিরোজ আলম পেয়েছেন ৩ হাজার ৮৬৩ ভোট (লাটিম)। ৫৪ নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর হোসেন ৩ হাজার ৮৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন (ঝুড়ি)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মো. মজিবুর পেয়েছেন ২ হাজার ২ ভোট (কাঁটা চামচ)।
উত্তরের ১৮টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্ব›দ্বীতা করেন ১১৬ জন প্রার্থী আর সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন।
দক্ষিণ সিটির ১৮ ওয়ার্ডে কাউন্সিলর হলেন যারা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে যুক্ত হওয়া নতুন ১৮ ওয়ার্ডের নির্বাচনে ১৮ জন সাধারণ কাউন্সিলর ও ৬জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

সাধারণ ১৮টি ওয়ার্ডে বেসরকারি ফলাফলে নির্বাচিত কাউন্সিলরা হলেন- ৫৮ নম্বর ওয়ার্ডে শফিকুর রহমান সাইজু (ঠেলাগাড়ি), ৫৯ নম্বর ওয়ার্ডে টাক্টর প্রতিকে আকাশ কুমার ভৌমিক, ৬০ নম্বর ওয়ার্ডে কাটা চামচ নিয়ে ৩০২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আনোয়ার মজুমদার। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আব্দুস সালাম বাবু পেয়েছেন ১৮৮২ ভোট (রেডিও)। ৫৮, ৫৯ ও ৬০ নম্বর নিয়ে গঠিত ২৫ নম্বর সংরক্ষিত নারী আসনে চশমা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন সুলতানা আহমেদ। ৬১ নম্বর ওয়ার্ডে জুম্মন মিয়া ৪৩১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, ৬২ নম্বর ওয়ার্ডে মোশতাক আহমদ ৭৬০৬ ভোট পেয়ে জয়ী হন এবং ৬৩ নম্বর ওয়ার্ডে ৬২৭২ ভোট পেয়ে জয়ী হয়েছেন শফিকুল ইসলাম। ৬১, ৬২ ও ৬৩ নম্বর ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ২৪ নম্বর ওয়ার্ডে ২৩৩৩৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন ফুলবানু পলি।
৬৪ নম্বর ওয়ার্ডে ৪৪৪৪ ভোট পেয়ে মাসুদুর রহমান মোল্লা, ৬৫ নম্বর ওয়ার্ডে ৭৭১৭ ভোট পেয়ে শামসুদ্দিন ভুইয়া এবং ৬৬ নম্বর ওয়ার্ডে নূর উদ্দিন মিয়া ৫১৪৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। ৬৪, ৬৫ ও ৬৬ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২৩ নম্বর ওয়ার্ডে ৯৬০৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন মনিরা চৌধুরী।

৬৭ নম্বর ওয়ার্ডে ৪০৭৬ ভোট পেয়ে মো. ইব্রাহিম, ৬৮ নম্বর ওয়ার্ডে ৫৬৫৩ ভোট পেয়ে মাহমুদ হাসান পলিন, ৬৯ নম্বর ওয়ার্ডে ৪৫৮৮ ভোট পেয়ে হাবিবুর রহমান জয়ী হয়েছেন। ৬৭, ৬৮ ও ৬৯ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত ২২ ওয়ার্ডে ১৮১২৩ ভোট পেয়ে হোসনে আরা শাহীন জয়ী হয়েছেন।

৭০ নম্বর ওয়ার্ডে ৫৫১৯ ভোট পেয়ে আতিকুর, ৭১ নম্বর ওয়ার্ডে ৩৫২৮ ভোট পেয়ে খায়রুজ্জামান ৭২ নম্বর ওয়ার্ডে ২৩১৩ ভোট পেয়ে শফিকুল আলম শাহীন জয়ী হয়েছেন। ৭০, ৭১ ও ৭২ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২১ নম্বর ওয়ার্ডে ৭৫৩৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন রোকসানা আক্তার। ৭৪ নম্বর ওয়ার্ডে ২২৬৫ ভোট পেয়ে আবুল কালাম আজাদ, ৭৩ নম্বর ওয়ার্ডে ৩১২৪ ভোট পেয়ে শফিকুল ইসলাম এবং ৭৫ নম্বর ওয়ার্ডে ২৯৬১ ভোট পেয়ে তোফাজ্জল জয়ী হয়েছেন। ৭৩, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২০ নম্বর ওয়ার্ডে ৮১৯৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন নাসরিন আহমেদ।



 

Show all comments
  • সা মো মছিহ্ রানা ২ মার্চ, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হতাশ ভোটাররা নিরব ক্ষোভ-ধিক্কার-প্রতিবাদ জানাল এবার ভোট কেন্দ্র না গিয়ে।
    Total Reply(0) Reply
  • Hasan Ahmed ২ মার্চ, ২০১৯, ২:০০ এএম says : 0
    সর্বমোট ভোট পড়েছে ১ লক্ষ বা এর আশেপাশে, এটাকে ন্যাক্কারজনক ভাবে বানানো হয়েছে ৯ লক্ষ।
    Total Reply(0) Reply
  • S. M. Abdul Haque ২ মার্চ, ২০১৯, ২:০০ এএম says : 0
    ৩০ শে ডিসেমবর এদেশে ভোটের বারটা বেজে গেছে।
    Total Reply(0) Reply
  • NAhmed ২ মার্চ, ২০১৯, ২:০০ এএম says : 0
    আওয়ামী লীগ সরকারের অধীনে আওয়ামী লীগ কর্মী ছাড়া আর কেউ ভোটে যাবে না.
    Total Reply(0) Reply
  • Saznus Naxib ২ মার্চ, ২০১৯, ২:০১ এএম says : 0
    ২০১০ সালে ভোটার হয়েছি এখনও পর্যন্ত কোন নির্বানে ভোটপ্রদান করতে পারিনি। যতবার ভোট দিতে গেছি ততবারই ভোট কেন্দ্রের দরজা থেকে অপমান হয়ে বাড়ি ফিরেছি। এজন্য এখন ভোটের নাম শুনলেই চরম ভয়/ঘৃণা অনুভব করি।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ২ মার্চ, ২০১৯, ২:০১ এএম says : 0
    প্রতি ভোটের কেন্দ্রে খিচুরি, রুই মাছ ভাজা আর ভুনা মুরগীর মাংসের ব্যাবস্থা থাকলে মানুষ হয়ত আসত।
    Total Reply(0) Reply
  • Golam ২ মার্চ, ২০১৯, ২:০১ এএম says : 0
    Why is it so little participation by the people in this election .... beacuse people has lost credibility to incumbent government
    Total Reply(0) Reply
  • Robin Khan ২ মার্চ, ২০১৯, ২:০২ এএম says : 0
    বি এন পি জনগনের দল। বি এন পি ছারা সাধারন জনগন ভোট কেন্দেযায় না, সি টি নির্বাচন জলন্ত প্রমান।??
    Total Reply(0) Reply
  • Robin Khan ২ মার্চ, ২০১৯, ২:০৩ এএম says : 0
    বিএনপি নির্বাচন না করায় পুলিশের গ্রেফতার বানিজ্য মন্দা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ