Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাজীদের সেবার মান বাড়াবে মদিনা আদিল্লা অফিস

ধর্ম প্রতিমন্ত্রী-আদিল্লা চেয়ারম্যান বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশি হাজীদের সেবার মান উন্নত করবে মদিনার আদিল্লা অফিস। গত বুধবার বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে এক বৈঠকে সউদী হজ ব্যবস্থাপনায় মদিনা অংশের সংস্থা আল ইদারাতুল আল আহলিয়া লিল আদিল্লা তথা মদিনা ন্যাশনাল আদিল্লা অফিস চেয়ারম্যান হাতেম জাফর এ কথা জানান।

মদিনায় অনুষ্ঠিত এ বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী মদিনা আদিল্লা অফিসের চেয়ারম্যানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। বাংলাদেশ প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান, কাউন্সেলর (হজ) জেদ্দা মো. মাকসুদুর রহমান, হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম, ধর্ম প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব শেখ নাজমুল হক সৈকত ও ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন।

বাংলাদেশের হাজীদের মদিনা শরিফে আগমন, অবস্থান এবং প্রস্থানের সময় পরিবহন ব্যবস্থাপনাসহ মদিনার আদিল্লা অফিস যেসব সেবা প্রদান করে থাকে তার জন্য বাংলাদেশের হাজী ও সরকারের পক্ষ থেকে বৈঠকে আন্তরিক অভিনন্দন জানান ধর্ম প্রতিমন্ত্রী। এ ছাড়া বাংলাদেশের হাজিদের প্রতি আদিল্লা অফিসের সেবার মান উন্নত করার লক্ষ্যে বাংলা ভাষা জানা বাংলাদেশি নাগরিক কর্মকর্তা/কর্মচারী নিয়োগের বিষয়টি গুরুত্ব সহকারে তুলে ধরেন প্রতিমন্ত্রী। ধর্ম প্রতিমন্ত্রী এ সময় বাংলাদেশি হাজীদের মদিনা শরিফে যাতায়াতের সময় উন্নত মানের বাস সরবরাহ করা এবং বাস সেবা প্রদানে সময়ের ব্যাপ্তী কমিয়ে আনার বিষয়টি জোরালোভাবে তুলে ধরেন।

আদিল্লা অফিসের চেয়ারম্যান বলেন, মদিনায় সব হাজী বিশেষ করে বাংলাদেশি হাজীদের সেবা প্রদান আরও উন্নত করা হবে। আদিল্লা চেয়ারম্যান বলেন, প্রয়োজনীয় কাগজ থাকা বাংলা ভাষী বাংলাদেশি নাগরিক পেলে তাদের নিয়োগের বিষয়টি তিনি নিশ্চিত করবেন। এ বিষয়ে তিনি বাংলাদেশ হজ অফিসের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ