Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চকবাজারে আগুন আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

চকবাজারের চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকান্ডে দগ্ধ হয়ে টানা ৮দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে হার মানলেন রেজাউল করিম (২১) নামে এক যুবক। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে চুড়িহাট্টার আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ জনে। এর আগে গত সোমবার রাতে ঢামেক হাসপাতালের (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রিকশাচালক আনোয়ার হোসেন ও সোহাগ নামে দু’জনের মৃত্যু হয়।

ঢামেক ও মৃতের স্বজন সূত্রে জানা গেছে, নিহত রেজাউল মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার বস্তকান্দা গ্রামের প্রতিবন্ধী বেলাল হোসেনের ছেলে। তিনি কেরানীগঞ্জের আঁটি এলাকায় থাকতেন এবং পুরান ঢাকায় একটি কসমেটিক্সের গোডাউনে শ্রমিক হিসেবে কাজ করতেন।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, রেজাউল করিম বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। গতকাল ভোরে তার মৃত্যু হয়। আগুনে তার শরীরের ৫১ শতাংশ দগ্ধ হয়েছিলো। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ডা. সামন্ত আরও বলেন, অগ্নিকান্ডে দগ্ধদের মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া আরও তিনজন এখনো বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি আছেন। তাদের মধ্যে জাকিরের (৩৫) শরীরের ৩৫ শতাংশ, সেলিমের (৪৪) শরীরের ১৪ শতাংশ ও মাহমুদুলের (৫২) শরীরের ১৩ শতাংশ পুড়ে গেছে।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা এলাকার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনের পর ঘটনাস্থল থেকে ৬৭ জনের লাশ উদ্ধার করা হয় বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। আহত হয় অর্ধশতাধিক। এর মধ্যে গুরুত্বর ৯ জনকে বার্ন ইউনিটে ও আর দু’জনকে ঢামেকে ক্যাজুয়ালিটি বিভাগে ভর্তি করা হয়। বার্ন ইউনিটে চিকিৎসাধীনদের মধ্যে মোট তিনজনের মৃত্যু হলো।

এদিকে, উদ্ধার হওয়া ৬৭ জনের মধ্যে ৪৮ জনের লাশ শনাক্ত শেষে নিহতদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকী ১৯টি লাশের জন্য দাবিদার মোট ৩৬ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করেছে সিআইডি। এক থেকে দেড় মাসের মধ্যে এসব নমুনা সংগ্রহের ফলাফল পাওয়া যাবে বলে সিআইডি সূত্র জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ