Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বই পড়ার মাধ্যমেই মূল্যবোধ জাগ্রত হয়

মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে বেশি বেশি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। কারণ বই পড়ার মাধ্যমেই সত্যিকারের মূল্যবোধ জাগ্রত হয়। আর মূল্যবোধই পারে আলোকিত মানুষ গড়ে তুলতে। তিনি গতকাল (শুক্রবার) নগরীর মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিশ্বসাহিত্য কেন্দ্র আয়োজিত দিনব্যাপী বর্ণাঢ্য পুরস্কার বিতরণ উৎসবে এ কথা বলেন।
তার আগে উৎসবের অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদসহ আমন্ত্রিত অতিথিদের নিয়ে পুলের মালা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ উৎসবে মহানগরীর ৮৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ হাজার ২১০ জন শিক্ষার্থীকে গ্রামীণফোনের সহযোগিতায় পুরষ্কার প্রদান করে বিশ্বসাহিত্য কেন্দ্র।
অনুষ্ঠানে বিশিষ্ট শিশু-সাহিত্যিক আলী ইমাম, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সাহেদুল কবির চৌধুরী, গ্রামীণফোনের চট্টগ্রাম অঞ্চলের রিজিওনাল হেড অব অপারেশনস ফিরোজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ পুরস্কারপ্রাপ্ত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে দু’রকমের মানুষ রয়েছে- উচ্চতর মানুষ আর নিম্নতর মানুষ। আমরা উচ্চতর মানুষের আরেক নাম দিয়েছি আলোকিত মানুষ। শিক্ষার্থীদের তিনি আলোকিত মানুষ হওয়ার জন্য বেশি বেশি জ্ঞান অর্জন করার পরামর্শ দেন। চট্টগ্রাম মহানগরের সংগঠক অধ্যাপক আল আলীম স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন। দিনব্যাপী উৎসবের এ আয়োজনে সহযোগিতা করেছে গ্রামীণফোন লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ