Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা, আটক ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

নিজেকে গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে সাজ্জাদ হোসেন (৬২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে উত্তরার ১২ নম্বর সেক্টর এলাকা থেকে র‌্যাব-৩ এর একটি দল তাকে গ্রেফতার করে। তার কাছ থেকে ১টি ওয়াকিটকি সেট ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব-৩ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিপিসি-২) মেজর আবদুল্লাহ আল মারুফ বলেন, সাজ্জাদের বাড়ি রংপুর জেলার কোতয়ালী উপজেলার শালবন গ্রামে। তার বাবার নাম আশরাফ হোসেন। তিনি দীর্ঘদিন ধরে নিজেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার আপন বড় বোনের ছেলে হিসেবে পরিচয় দিয়ে আসছেন। এভাবে মিথ্যা পরিচয় দিয়ে কয়েকবছর যাবত সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছেন।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, সাজ্জাদ মিথ্যা পরিচয়কে পুঁজি করে চাকরিতে নিয়োগসহ নানা ধরনের অবৈধ সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। এছাড়া কখনো কখনো একটি গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা হিসেবেও নিজেকে পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করেন। র‌্যাব সূত্র জানায়, ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ