Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুনারুঘাটে আহলে সুন্নাত নেতার শাহাদতবার্ষিকী পালিত

চুনারুঘাট থেকে এস এম সুলতান খান | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আহলে সুন্নাত ওয়াল জমাআত চুনারুঘাট উপজেলা সভাপতি ও চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শহিদ আলহাজ আবুল হোসেন আকল মিয়ার ১ম শাহাদত বার্ষিকী পালিত। এ উপলক্ষে গতকাল ১ মার্চ সকাল ৮ টা হতে শহীদের গ্রামের বাড়ি চন্দনাস্থ পবিত্র কোরআন খতম, খতমে কাজেগান, মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। উপজেলা আহলে সুন্নাত ওয়াল জমাআত আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ মো. আব্দুল জাহির মেম্বার ও সম্পাদক মাওলানা মো. আব্দুল কাইয়ুম তরফদারেরর পরিচালনায় অনুষ্টিত মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় নেতা আলহাজ মাওলানা আলী মোহাম্মদ চৌধুরী, মাওলানা এ কে আফছার আহমদ কাউসারী, মাওলানা মুশাহিদ আলী, জেলা সভাপতি অধ্যাপক মাওলানা শহিদুল ইসলাম, সহ-সভাপতি কাজী মাওলানা আবুল খায়ের শানু, মাওলানা মতিউর রহমান হেলালী, উপজেলা সভাপতি আলহাজ মাওলানা মুসলিম খান, সহ-সভাপতি মাওলানা মো. ফজলুল হক, সাধারন সম্পাদক মাওলানা মো. ইয়াকুত মিয়া, আলহাজ আব্দুস সালাম তালুকদার, শহীদ আকল মিয়ার বড়ছেলে এডভোকেট মো. নাজমুল ইসলাম বকুল, যুবলীগ নেতা এডভোকেট মো. আব্দুস সহিদ, চুনারুঘাট উপজেলা যুবসেনা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার, চুনারুঘাট প্রেস ক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক এস এম সুলতান খান, ছাত্রসেনা সেনা কেন্দ্রীয় নেতা কাজী মো. হাবিবুর রহমান, জেলা সভাপতি মো. নুর উদ্দিন ইবনে মালেখ, মো. ওয়াহিদুল ইসলাম এমরান, মাওলানা মামুনুর রশিদ, আব্দুল আউয়াল সুমন, মো. রহমত আলী, আব্দুল্লা আল মামুন, হাফেজ মো. নোমান প্রমুখ।
বক্তাগন বলেন শহীদ আকল মিয়ার খুনিদের দৃষ্টান্ত মূলক শাস্তির সরকারের প্রতি দাবি জানান। কবরে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চুনারুঘাট উপজেলা শাখার পক্ষ থেকে ফুষ্পমাল্য অর্পন করেন এবং দাওয়াতে ইসলামীর পক্ষে ফুষ্প প্রদান করে। শহীদের কবর জিয়ারত করেন, রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। উল্লেখ্য যে, গত বছর ঐ তারিখ ভোর রাতে আকল মিয়া ফজরের নামায আদায় করতে মসজিদে আসার পথে সন্ত্রাসীদের হতে শহীদ হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ