Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জ্ঞাননির্ভর অর্থনীতি রাজনীতিকে জ্ঞানভান্ডারকে সমৃদ্ধ করে

চট্টগ্রামে শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আগামীর জ্ঞাননির্ভর অর্থনীতিতে সম্পৃক্ত হতে হলে রাজনীতির জ্ঞানভান্ডারকে সমৃদ্ধ করতে হবে। এজন্য আমাদের মনোজগতের উন্নয়ন প্রয়োজন আর এই কাজ করতে পারে একমাত্র বই। তিনি গতকাল বৃহস্পতিবার নগরীর সিজেকেএস জিমনেসিয়াম চত্বরে চসিক আয়োজিত অমর একুশে বই মেলার পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এতে বক্তব্য রাখেন কাউন্সিলর নাজমুল হক ডিউক, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া বেলা ইসলাম, মহিউদ্দিন শাহ আলম নিপু প্রমুখ।
এ বই মেলাকে আরও বৃহত্তর পরিসরে আয়োজনের আকাক্সক্ষা ব্যক্ত করে সিটি মেয়র বলেন, লেখক প্রকাশকদের নতুন নতুন লেখক সৃষ্টি, ভাল ও মানসম্পন্ন বই প্রকাশের জন্য বিশেষভাবে উদ্যোগ নিতে হবে। পরে উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল ও মেয়র আ জ ম নাছির উদ্দীন শ্রেষ্ঠ প্রকাশক ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। এবারের বই মেলায় শিশু সাহিত্যে শৈলী, কবিতায় খড়ি মাটি, কথা সাহিত্যে বাতিঘর, প্রবন্ধে (যৌথভাবে) বলাকা ও আবির প্রকাশন শ্রেষ্ঠ প্রকাশনার পুরষ্কার পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ