Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিতে র‌্যাবের সাথে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে বাহিনী প্রধানসহ দুই বনদস্যু নিহত হয়েছে। আহত হয়েছেন র‌্যাবের দুইজন সদস্য। গতকাল ভোরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কলাগাছিয়া খালে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা বিপুল ২ টি একনলা বন্দুক, ১ টি পাইপ গান, ৩২ রাউন্ড গুলি ও একটি দাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছেন। নিহত বনদস্যুরা হলেন, শ্যামনগর উপজেলার পাতাখালী গ্রামের আব্দুর রহমান গাজীর ছেলে বাহিনী প্রধান সাহেব আলী (৩৫) এবং আশাশুনি উপজেলার বাগালী গ্রামের খোকন ঢালীর ছেলে ও বনদস্যু সাহেব আলী বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হাবিবুর রহমান (২৮)।
আহত র‌্যাব সদস্যরা হলেন কনস্টেবল আরিফ ও শাকিল। র‌্যাব -৬ এর লে. কমান্ডার জাহিদুল কবির জানান, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে বনদস্যু সাহেব আলী বাহিনীর সদস্যরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তিনি ও অপারেশন অফিসার এ.এসপি তোফাজ্জেলের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে বনদস্যুরা র‌্যাবের উপর গুলি বর্ষণ করে। র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে। প্রায় ঘণ্টাব্যাপি বন্দুকযুদ্ধে সাহেব আলী বাহিনীর সদস্যরা পিছু হটে যায়। এ সময় ঘটনাস্থল থেকে বাহিনী প্রধান সাহেব আলীসহ দুইজনকে আটক করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ