Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সামান্য বৃষ্টিতে উলিপুরে দুর্ভোগ

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

কুড়িগ্রামের উলিপুর উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত উপজেলা পরিষদ সড়কে সামান্যবৃষ্টি হলেই দেখা দেয় জলাবদ্ধতা। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলতে থাকলেও দেখার কেউ নেই। ফলে বিভিন্ন কাজে পরিষদ চত্বরে আসা সাধারন মানুষজনের চলাচলের সময় পড়তে হয় ভোগান্তিতে। এলাকাবাসীর অভিযোগ উপজেলা পরিষদ ও পৌরসভা একে অপরের উপর দায় চাপিয়ে দায়িত্ব এড়িয়ে চলায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, উপজেলার পরিষদে সামনের সড়কটি প্রায় ১৫ বছর আগে পাঁকা করন করা হয়। এরপর দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় বিভিন্ন জায়গায় খানা-খন্দের সৃষ্টি হয়েছে। শুকনো মৌসুমে জনসাধারনের চলাচল করতে যেমন অসুবিধায় পড়তে হয় তেমনি সামান্য বৃষ্টি হলেই দেখা দেয় জলাবদ্ধতা। এলাকাবাসী মতিয়ার রহমান আজাদ (৬৫), শওকত হোসেন (৫৮), আল কামাল আব্দুল ওহাব (৪৬), সাইফুল ইসলাম (৫৭), নুর আমিন (৪৯) সহ অনেকে জানান, সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষ ইউএনও অফিসে আসে বিভিন্ন কাজে। সড়কটির পাশে ড্রেন থাকলেও তা আর্বজনা দিয়ে ভর্তি ও রাস্তাটি ড্রেনের থেকে নিচু হওয়ায় জমে থাকা পানি সরে যেতে পারে না। সড়কটিতে ছোট বড় গর্ত ও বৃষ্টির কারনে সৃষ্টি হওয়া জলাবদ্ধতা নিরশনের জন্য মেয়রের কাছে অভিযোগ করলে তিনি রাস্তাটি উপজেলা পরিষদ সামনে হওয়ায় ইউএনও স্যারের কাছে অভিযোগ করতে বলেন। আবার ইউএনও স্যারের কাছে গেলে তিনি মেয়রের কাছে পাঠিয়ে দেন। ইউএনও অফিস ও পৌরসভা অফিসের কেউ দায়িত্ব না নেয়ায় দূর্ভোগে পড়েছে চলাচলকারী সাধারন মানুষজন। তারা আরও বলেন, উপজেলা পরিষদের কর্মকর্তারা গাড়ি ব্যবহার করেন উনারা পথচারীদের কষ্ট বুঝবেন কি করে।

উলিপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সোহরাব হোসেন বলেন, সড়কটি সংস্কারের জন্য কয়েকবার আলোচনা হয়েছে। কিন্তু পৌরসভার ফান্ড না থাকায় সংস্কার করা যাচ্ছে না।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের জানান, সড়কটি সংস্কারের ব্যাপারে মেয়রের সাথে কথা হয়েছে। পৌরকর্তৃপক্ষ সড়কটি সংস্কার করে দিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ