Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মাটি লুটের অপরাধে ৩ জনের কারাদন্ড

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলার সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে লৌহজং নদীতে বাঁধ দিয়ে ট্রাকযোগে মাটি লুট করার অপরাধে ইটভাটা ম্যানেজারসহ তিনজনকে তিন মাস করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

গত বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আব্দুল মালেক বহুরিয়া ইউনিয়নের কোট বহুরিয়া এলাকায় অভিযান তাদের আটকের পর এ সাজা প্রদান করেন।
সাজাপ্রাপ্তরা হলেও এসএমবি-২ ইটভাটা মালিক শহিদ মিয়ার মেয়ের জামাই ভাটা ম্যানেজার লোকমান মিয়া (৩৮) ভেকু মেশিনের (এস্কেভেটর) অপারেটর এরশাদ আলী (২৯) ও সহকারি অপারেটর শ্রমিক জুলহাস মিয়া (৪০)।

জানা যায়, উপজেলার লৌহজং নদীর কোট বহুরিয়া এলাকায় নদীতে তিনটি বাঁধ নির্মাণ করে দীর্ঘদিন যাবত ট্রাকযোগে মাটি বহন করে আসছিল ওই এলাকার কয়েকজন। খবর পেয়ে গত মঙ্গলবার দুপুরে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক ও পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের উপপরিচালক মো. মুজাহিদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে বাঁধ তিনটি ভেঙে দেন।

কিন্ত ওই রাতেই কোর্ট বহুরিয়া এলাকার এসএমবি-২ ইটভাটা মালিক মো. শহিদ ব্যাপারী পুনরায় ওই বাঁধ মেরামত করে গভীর রাত থেকে কয়েকটি ট্রাকযোগে ভাটায় মাটি লুট করতে থাকে।
খবর পেয়ে বুধবার বিকেলে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল অভিযান চালিয়ে বাঁধ ভেঙে দেন এবং তিনজনকে আটক করে প্রত্যেককে তিন মাস করে সাজা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ