Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শোভনালী সেতু নির্মাণে দীর্ঘসূত্রতা জনভোগান্তি চরমে

আশাশুনি (সাতক্ষীরা) থেকে জি এম মুজিবুর রহমান | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের মরিচ্চাপ নদীর ওপরে সেতু নির্মাণ কাজ শেষ হলেও এ্যাপ্রোজ সড়ক নির্মানে দীর্ঘসূত্রিতায় জন ভোগান্তি চরম আকার ধারণ করেছে।
সেতুটি ৪/৫ বছর আগে থেকে নির্মাণ শুরু হয় এবং এক বছর হলো সেতুর নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। কিন্তু সেতুর এ্যাপ্রোজ সড়ক নির্মানে ঠিকাদারের দীর্ঘ সূত্রিতা জনমনে হাজার প্রশ্নের সৃষ্টি করেছে। সেতু নির্মাণ শুরু থেকে পাশে একটি বিকল্প ছোট কাঠ ও বাঁশের সাঁকো ও মাটি দিয়ে রাস্তা করা হলেও সেটি ছিল যেনতেন। আবার শোভনালী পাড়ে বিকল্প সড়কটি এতটাই সমস্যা সঙ্কুল যে সহজে যাতয়াত করা যায় না। সাঁকোটি এতটাই নরমাল যে পারাপার ঝুঁকিপূর্ণ ও কষ্টকর। সেতুর এ্যাপ্রোজ সড়কে বালির ব্যবহার এমনভাবে করা হচ্ছে যে দু’পাশে বালু পড়ে ও কাদামাটি পড়ে চলাচলের অনুপোযোগী করে রাখা হয়েছে। ফলে এই পথে প্রতিদিন হাজার হাজার ছাত্র-ছাত্রী, পথচারী, সাইকেল, মটর সাইকেল, ইঞ্জিন ভ্যানসহ বিভিন্ন প্রকার যানবাহন চলাচল চরম ভোগান্তিকর হয়ে উঠেছে। সেতু বালুর ব্যবহার নিয়মকে তুয়াক্কা না করে পাশের চর ভলাটি জমি থেকে বালু উত্তোলন করে করা হয়েছে। এব্যাপারে এলাকাবাসী উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ