Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ফাগুনের বৃষ্টি লালপুরে কৃষিতে আশীর্বাদ

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

চলতি ফাগুনের বৃষ্টি নাটোরের লালপুর উপজেলা জুড়েই রহমতের বৃষ্টি হয়েছে। গত বুধবার দুপুর ২.৩০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলা জুড়ে ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। লালপুর উপজেলা কৃষি অফিসার রাকিবুল ইসালাম এই তথ্য দিয়ে বলেন, ‘এই বৃষ্টি এখানকার ফসলের জন্য রহমত।
বিশেষ করে আম, লিচ, ভুট্টা ও রসুনের জন্য মহাউপকার হয়েছে। তিনি জানান, ফাল্গুনের মাঝে হঠাৎ এই বৃষ্টিতে আম ও লিচুর মুকুল ধুয়ে গুটি আম ও লিচু গুলি শক্ত হয়েছে।
স্থানীয় আম চাষী সান্তুনু বলেন,

‘বৃষ্টি নিয়ে খনার বচন- ‘যদি বর্ষে মাঘের শেষ, ধন্য রাজার পূর্ণ দেশ’। ফাল্গুনের মাঝে সেরকমই হলো। এতে আমের মুকুল ধুয়ে মটরদানা আমের বেশ উপকার হয়েগেছে।’ রসুন চাষী মাজদার রহমান বলেন, ‘গত কালের বৃষ্টিতে আমার রসুনের বেশ উপকার হয়েছে।’
ঈশ^রদী আবহাওয়া অফিস সূত্রে হেলাল উদ্দিন বলেন, ‘মেঘের আধিক্যর জন্য আকাশ এখনো মেঘলা রয়েছে। এই আবহাওয়া আরো দুই একদিন থাকতে পারে। তবে বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছেন বলেও জানান তিনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ