Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষকের কারণে পীরগঞ্জে ১২ পরীক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত

পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১১ এএম

রংপুরের পীরগঞ্জ উপজেলা হাতিবান্ধা উচ্চ বিদ্যালয়ের ১২ জন এসএসসি পরীক্ষার্থী প্রধান শিক্ষকের দায়িত্বহীনতা ও অবহেলার কারনে গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পৌরনীতি (কোড-১৪০)পরীক্ষায় অঙ্ক গ্রহণ করতে পারেনি। ফলে এসব পরীক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানায়, ৯ম শ্রেণীতে রেজিস্ট্রেশন করার সময় পরীক্ষার্থীরা অন্যান্য বিষয়ের সাথে পৌরনীতি বিষয় রেজিস্ট্রেশন করে। কিন্তু বিদ্যালয়ে নিয়মিত পৌরনীতির পরিবর্তে ক্লাসে অর্থনীতি বিষয় পাঠদান করা হয়। চলতি এসএসসি পরীক্ষা চলাকালে গত ২৬ ফেব্রুয়ারি পৌরনীতি বিষয় পরীক্ষা অনুষ্ঠিত হলেও বিদ্যালয় কর্তৃপক্ষ এদের বিষয়টি অবহিত করেনি। ওই দিন পরীক্ষা চলাকালে প্রধান শিক্ষক ইয়াকুব আলীর কাছে এসব পরীক্ষার্থী বিষয়টি স্পষ্ট হওয়ার জন্য যোগাযোগ করলেও তিনি কোন সদুত্তর দেননি, বরং বলেছেন- তোমাদের এ পরীক্ষা পরে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। এজন্য প্রত্যেককে অতিরিক্ত ৫’শ করে টাকা দিতে হবে। এদিকে পরীক্ষার্থী ও অভিভাবকরা এ ঘটনার পর হতাশ হয়ে পড়েছেন।

তারা জানায়, তাদের ভবিষ্যৎ এখন অনিশ্চিত। এ ব্যাপারে প্রধান শিক্ষক ইয়াকুব আলীকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এসব ব্যাপারে সাংবাদিকদের মাথা ব্যথা কেন? পীরগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার কেন্দ্র সচীব রফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে শিক্ষা বোর্ডে যোগাযোগ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ