Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খতমে নবুওয়াতের আক্বিদা হেফাজতে জীবন দেব

সাভার ইমাম সম্মেলনে বক্তাগণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশের ৮ জোনের ইমাম-খতিব সম্মেলনের অংশ হিসাবে ৭নং জোনের সম্মেলন গতকাল সাভার জামিয়া মাদানিয়া রাজফুলবাড়িয়া মাদরাসায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জামিয়া মাদানিয়া রাজফুলবাড়িয়ার মুহতামিম মাওলানা আব্দুল মান্নান। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা নুরুল ইসলাম জেহাদী বলেন, কাদিয়ানী সম্প্রদায় নিজেদেরকে মুসলমান দাবি করে বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে ইসলাম ও মুসলমানদের প্রতি আঘাত করে যাচ্ছে। গোলাম আহমদ কাদিয়ানী নবুওয়াত দাবি করে কোরআন হাদিসের আলোকে দুনিয়ার সবচেয়ে নিকৃষ্ট জীবে পরিণত হয়েছে। তিনি কাদিয়ানীদের ঈমান বিধ্বংসী ষড়যন্ত্র সম্পর্কে মুসলমানদের সচেতন করতে ইমাম সমাজের প্রতি আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে শাইখুল হাদিস মাওলানা আবু জাফর ইব্রাহীম বলেন, খতমে নবুওয়াতের কর্মী হিসাবে আমরা আজীবন কাজ করে যাব। সংগঠনের জয়েন্ট সেক্রেটারী মাওলানা মুহিউদ্দীন রব্বানী বলেন, কাদিয়ানীরা এ দেশে হিন্দু বৌদ্ধ-খ্রিস্টানের মত বাস করবে, এতে কারো আপত্তি নেই, কিন্তু মুসলমান হিসাবে বসবাস করতে পারবে না।

সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, চান্দুলিয়া কবরস্থান মাদরাসার মুহতামিম মাওলানা আলী আশরাফ তৈয়ব, অন্ধ মার্কেট জামে মসজিদের খতিব মাওলানা সুলতান মাহমুদ, জামিয়া ইসলামিয়া দারুল উলুম সাভারের মুহতামিম মাওলানা মাহফুজ হায়দার কাসেমী, জামিয়া মারকাজুল উলুম মাদরাসার মুহাদ্দিস মাওলানা হাবিবুর রহমান, জিনজিরা ইয়ার আলী মাদরাসার মুহতামিম মাওলানা নাজমুল হক, মাওলানা ইউনুস, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা মাহবুবুল হক, মুফতি আব্দুল কুদ্দুস, মাওলানা আবু তাহের চাঁদপুরী, মাওলানা খালেদ বিন নুর, মাওলানা রাশেদ বিন নুর প্রমুখ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ