Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রাণে রক্ষা পেলেন নভোএয়ারের ৭২ যাত্রী

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী-ঢাকা চলাচলকারী বেসরকারি বিমান নভোএয়ারে যান্ত্রিক ত্রুটির কারণে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৭২ যাত্রী। এদের মধ্যে রাজশাহী-৩ আসনের (পবা-মোহনপুর) এমপি আয়েন উদ্দিনও ছিলেন। আজ সোমবার বেলা পৌনে ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭২ জন যাত্রী নিয়ে বিমানটি রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরের উদ্দেশে ওড়াল দেয়। এরপর আকাশে যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে। ফলে রাজশাহীতে এসেও ল্যান্ড করতে না পেরে আবার ঢাকায় ফিরে যায়।
এরপর আকাশে অনেক সময় ধরে ওড়ে শেষ পর্যন্ত শাহজালালে অবতরণ করতে সক্ষম হয় বিমানটি। এসময় নিশ্চিত মৃত্যুর কাছাকাছি হওয়ায় যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা অনেকেই বিমানের ভেতরে কান্নাকাটিও শুরু করেন।
ওই বিমানে থাকা রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন জানান, তিনিসহ বিমানটিতে থাকা ৭২ জন যাত্রী অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। বিমানটি রানওয়ে নামতে না পেরে মাঝপথ থেকে আবার ঢাকায় ফিরে আসে। এ সময় যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। তিনিও চরম আতঙ্কিত হয়ে পড়েন।
এমপি আয়েন বলেন, সকাল ১০ টা ৪৫ মিনিটে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ওড়াল দেয় নভোএয়ারের যাত্রীবাহী বিমানটি। উড্ডয়নের পরই বিমানের চাকায় ত্রুটি ধরা পড়ে। এরপর বিমানটি রাজশাহীর কাছাকাছি গিয়েও আর ঝুঁকি না নিয়ে পরে আবার ঢাকা বিমানবন্দরে ফিরে আসে। তবে সেখানেও অনেক কষ্টে বিমানবন্দরে ল্যান্ড করে যাত্রীবাহী বিমানটি।
এ প্রসঙ্গে নভোএয়ারের ডিপার্চার অ্যান্ড টিকিটিং অফিসার ফারহানা খাতুন বলেন, আকাশেই যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি রাজশাহীতে ল্যান্ড করতে পারেনি। পরে ঢাকায় ফিরে আসে। যাত্রীরা নিরাপদে নামতে পেরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ