Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আলোচিত ইউএনও বীনার ওএসডি আদেশ বাতিল

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে ঃ | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

অবশেষে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বীনার ওএসডি আদেশ বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত সোমবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়।

গত ৪ ফেব্রুয়ারি হোসনে আরা বীনাকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে ওএসডি করা হয়। এ ঘটনায় ৮ ফেব্রুয়ারি তিনি ক্ষোভ প্রকাশ করে বিস্তারিত লিখে তা নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেন। এরপরই ঘটনাটি গণমাধ্যমে প্রকাশ পেলে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠে।
এমনকি তার ওএসডি করার বিষয়টি নিয়ে জাতীয় সংসদে নারায়ণগঞ্জের সাংসদ শামীম ওসমান ও মেহের আফরোজ চুমকি বক্তব্য রাখেন। শামীম ওসমান প্রশ্ন রেখে জানতে চেয়েছিলেন কার নির্দেশে হোসনে আরা বীনাকে ওএসডি করা হয়েছে।

আলোচিত ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ করে হোসনে আরা বীনার বিষয়টি দেখার জন্য নির্দেশনা প্রদান করেন। প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার পরই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২৫ ফেব্রুয়ারি প্রজ্ঞাপণ জারি করে বীনার ওএসডি আদেশ বাতিল করা হয়েছে বলে মনে করা হচ্ছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত প্রজ্ঞাপণে জানানো হয়েছে, হোসনে আরা বীনার ওএসডি আদেশ বাতিল করা হয়েছে। এই আদেশ অতিদ্রুত কার্যকর করা হবে।

প্রসঙ্গত, হোসনে আরা বীনার আলোচিত ওই স্ট্যাটাসে একজন কর্মকর্তাকে তার ওএসডির পিছনে দায়ী করেছিলেন। কিন্তু কে সেই কর্মকর্তা তা তিনি প্রকাশ করেননি। এমনকি সেই কর্মকর্তার নাম এখনও পর্যন্ত সংশ্লিষ্ট দপ্তর থেকেও প্রকাশ করা হয়নি। হোসনে আরা বীনার ওএসডির পিছনে আদতে কোনো কর্মকর্তার হাত ছিলো কিনা সেটিও ধোঁয়াশার মধ্যেই থেকে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ