Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রমিকনেত্রী লাকীকে তুলে নেয়ার অভিযোগ

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের গাজীপুর জেলার নেতা লাকী আক্তারকে সাদা পোশাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
আজ সোমবার সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জলি তালুকদার স্বাক্ষরিত এক বিবৃতিতে এই অভিযোগ করা হয়। সংগঠনটি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। তারা বিক্ষোভ কর্মসূচি দিয়েছে।
সংগঠনটির অভিযোগ, গতকাল দিবাগত রাত আনুমানিক একটার দিকে জয়দেবপুর থানার পুলিশ পরিচয় দেয়া লোকেরা লাকীকে তাঁর নিজ বাসা থেকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়।
আজ সকাল নয়টার দিকে জয়দেবপুর থানায় যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হাসান বলেন, একজন নারী শ্রমিক নেতা থানায় আছেন।
সংগঠনটির ভাষ্য, গাজীপুরে বেআইনিভাবে বন্ধ করা ভিউ ফ্যাশন লিমিটেড কারখানায় চলমান শ্রমিক আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন লাকী। কারখানা খুলে দেয়ার দাবিতে আজ বেলা ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত কলকারখানা অধিদপ্তরের প্রধান কার্যালয় ঘেরাওয়ের পূর্বঘোষিত কর্মসূচি আছে।
বিবৃতিতে লাকীকে গ্রেপ্তার বা আটকের দায়িত্ব অবিলম্বে স্বীকার করার জন্য আহ্বান জানানো হয়েছে। তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে। একই সঙ্গে শ্রমিকদের আন্দোলনে দমনপীড়ন ও জুলুম বন্ধের দাবি জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, কলকারখানা অধিদপ্তরের প্রধান কার্যালয় ঘেরাওয়ের পূর্বঘোষিত কর্মসূচির সঙ্গে লাকীকে তুলে নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ