Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জীবননগর সীমান্তে কিশোর হত্যা : ৭ বিএসএফ জোয়ান সাময়িক বরখাস্ত

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ৮ম শ্রেণীর ছাত্র শিহাব উদ্দিন সজল নিহত হওয়ার ঘটনায় বানপুর বিএসএফ ক্যাম্পের সাত সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের তালিকায় বানপুর বিএসএফ ক্যাম্পের টহল কমান্ডার এসি অনুভব আত্রায় এরও নাম রয়েছে।
এ ঘটনা তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কেউ দোষী সাব্যস্ত হলে বিভাগীয় শান্তিমূলক ব্যবস্থা নেবে বলে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে জানানো হয়েছে।
গত রোববার রাতে এ ঘটনা ঘটে বলে জানায় বিজিবি। এ ঘটনায় বিএসএফের পক্ষ থেকে বিজিবির কাছে দুঃখ প্রকাশ করা হয়েছে।
চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক মোহাম্মদ আমির মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাংলাদেশী নাগরিক স্কুল ছাত্র মো: শিহাব উদ্দিন সজলের (১৬) হত্যার বিষয়টি নিয়ে রোববার সকালে সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়।
বৈঠকে বিজিবির পক্ষ থেকে শিহাবের হত্যার ব্যাপারে বিভিন্ন তথ্য-উপাত্ত এবং সাক্ষী উপস্থাপনের মাধ্যমে বিএসএফের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সামনে প্রকৃত ঘটনা তুলে ধরে তীব্র প্রতিবাদ জানানো হয়। বিজিবির পক্ষ থেকে এ ঘটনায় জড়িতদের অতিদ্রুত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলা হয়। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, উচ্চ পর্যায়ে তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে তারা।
উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সীমান্তের ৬৬ মেইন পিলারের কাছে আম বাগানে ১০/১২ জন শ্রমিক চুক্তি ভিত্তিতে আম পাড়াতে যায়। এ সময়ে বিএসএফ সদস্যরা শ্রমিকদেরকে নির্যাতন করে এবং শিহাবকে খুব কাছ থেকে গুলি করে। এতে কিশোর শিহাব নিহত হয়। আহত হয় আরও ৫ শ্রমিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ