Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কামরাঙ্গীরে হেলে পড়া ভবন ভাঙ্গার কাজ শুরু করেছে ডিএসসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

কামরাঙ্গীরচরে হেলে পড়া ভবনটি ভাঙ্গার কাজ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮ টার সময় ডিএসসিসি’র মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের উপস্থিতিতে খলিফাঘাট কাজী বাড়ির গলিতে অবস্থিত ভবনটি ভাঙ্গার কাজ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় ইনকিলাবকে এ তথ্য জানান।
গত সোমবার পুরান ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় একটি ৫ তলা ভবন হেলে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ভবন থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যায়। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
জানা গেছে, ভবন মালিকের নাম আব্দুল কাদের। তবে তিনি অসুস্থ থাকায় কাদেরে ছোট ভাই আব্দুস সামাদ কেয়ার টেকার হিসেবে বাড়িটির দেখাশুনা করতেন। চার মাস আগে ৫তলা বিশিষ্ট এ ভবনটি কাদের ক্রয় করেন।
এদিকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) জোন-৫ এর পরিচালক শাহ্ আলম চৌধুরী সাংবাদিকদের বলেন, বাড়িটি নির্মাণে যে প্ল্যান তারা পাস করিয়েছিল, সেটি মানা হয়নি। ডোবার মতো একটি জায়গাকে ভরাট করে বাড়িটি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ