Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জীবন ও সমাজের জন্য যা ক্ষতিকর তা পরিহার করতে হবে দিনাজপুর জেলা প্রশাসক

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেছেন, যা জীবনের জন্য ক্ষতিকর ও সমাজের জন্য ক্ষতিকর তা পরিহার করতে হবে। একই সাথে অভিভাবকদের সচেতন হতে হবে।
গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা প্রাঙ্গনে, উপজেলা প্রশাসনের উদ্যোগে বাল্য বিবাহ ও মাদক দ্রব্য প্রতিরোধ সচেতনামুলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সচেতনামুলক কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, দিনাজপুর সহকারী কমিশনার মহসিন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. হাসিনা ভূইয়া এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মাওলানা নবীউল ইসলাম, আলাদিপুর ইউপি কাজি আব্দুল ওহাব প্রমুখ। জেলা প্রশাসক মাহমুদুল আলম আরো বলেন, একটি নাবালিকা মেয়েকে বিয়ে দিয়ে ওই অভিভাবক ওই নাবালিকার জীবনকে ধ্বংস করে দেয়, তার জীবন বলতে আর কিছুই থাকেনা, বাল্য বিয়ের কারনে নাবালিকার বা নাবালক এর শিক্ষা জীবন থেকে সামাজিক ও তার বন্ধু সমাজ হারিয়ে যায়। শুধু তাই নয়, বাল্য বিয়ের কারনে এখন বহু বিবাহের কারন হয়ে দাড়িয়েছে। তাই বাল্য বিয়ে বন্ধ করার জন্য শিক্ষকসহ সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান। পরে জেলা প্রশাসক কর্মশালায় উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ