Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিবির গুলিতে ইয়াবা ব্যবসায়ী আহত

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

কুমিল্লায় মাদক ব্যবসায়ীদের সাথে বিজিবির বন্দুক যুদ্ধে এক মাদক ব্যবসায়ী আহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়েছে।
বিজিবির সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) এর অধিনায়ক লে: কর্ণেল মো. ইকবাল হোসেন জানান, গত সোমবার আনুমানিক পৌনে তিনটায় বড়জ্বালা বিওপির টহলদল কুমিল্লা আদর্শ সদর থানার বামইল পোষ্ট অফিসের পূর্ব কোটেশ্বর নামক স্থান হতে কুমিল্লার আমড়াতলী গ্রামের মৃত মোহনের ছেলে মো. হারুন (৩৫)কে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় আটক করা হয়।
আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, বিপুল পরিমানে ইয়াবা মঙ্গলবার ভোর রাতে কুমিল্লার বুড়িচংয়ের ছয়গ্রাম পোষ্ট অফিসের জামতলা আদর্শগ্রাম (পাঁচ পিলার) নামক এলাকার সীমান্ত মেইন পিলার-২০৬৬/৭-এস এর নিকট দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে বড়জ্বালা বিওপির সুবেদার মো. জহুরুল ইসলাম এবং খারেরা বিওপির হাবিলদার মো. খলিলুর রহমানের নেতৃত্বে যৌথ টহলদল আসামিকে নিয়ে ওই এলাকায় অবস্থান নেয়।
ভোর রাতে জামতলা আদর্শগ্রাম (পাঁচ পিলার) এলাকায় একদল ব্যক্তিকে দেখে যৌথ টহলদল তাদের চ্যালেঞ্জ করে। যৌথ টহল দলের উপস্থিতি টের পাওয়া মাত্রই চোরাকারবারিরা টহল দলের উপর অতর্কিত গুলি বর্ষণ করে। এই সুযোগে আটককৃত মো. হারুন টহল দল হতে বিচ্ছিন্ন হয়ে চোরাকারবারিদের সাথে যোগ দেয়। তাদের সংঘবদ্ধ আক্রমণ প্রতিহত এবং সরকারি জানমাল রক্ষার্থে বিজিবি টহল দলের ফায়ারে মো. হারুনের ডান পায়ের হাঁটুর নিচে গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় টহলদল তাকে আবারও আটক করে। পুনরায় আটকের সাথে সাথে তাকে অত্র ব্যাটালিয়নের তত্ত্বাবধানে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় ঘটনাস্থল থেকে ২২৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
বর্তমানে সে পুলিশের তত্ত্বাবধানে কুমিল্লা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছে। আটককৃত ব্যক্তির নামে মাদক চোরাচালানের অভিযোগে বুড়িচং থানায় মামলা দায়েরের প্র¯ু‘তি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ