Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিডিআর বিদ্রোহের দিন খালেদা জিয়া কোথায় লুকিয়ে ছিলেন: প্রশ্ন কাদেরের

ফেনী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৩ পিএম

পিলখানায় বিডিআর বিদ্রোহের দিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোথায় লুকিয়ে ছিলেন-এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সে রহস্য উদঘাটিত হলে এ হত্যাকাণ্ডের কারণও উদঘাটিত হবে। কেন তাকে (খালেদা জিয়া) লুকিয়ে থাকতে হলো?

আজ মঙ্গলবার সকালে ফেনী সার্কিট হাউজে সড়ক ও জনপদ অধিদপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ইঙ্গিত করে কাদের বলেন, তিনি (মির্জা ফখরুল) সেদিন খালেদা জিয়াকে কোথায় লুকিয়ে রেখেছিলেন? তিনি যে রহস্য উন্মোচন করতে চাইছেন এর সঙ্গে এ হত্যাকাণ্ডের কোনো যোগসূত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এখনো কেন্দ্রীয় মনোনয়ন ঘোষণা চূড়ান্ত হয়নি। তিনটি জরিপ রিপোর্টের সঙ্গে তৃণমূলের পাঠানো তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেয়ারম্যান পদে মনোনয়ন ঘোষণা করা হবে।

কাদের বলেন, বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার নির্দেশ অমান্য করে তৃণমূলের নেতারা নমিনেশন জমা দিচ্ছেন। প্রথম ধাপে ৭ জন এবং ২য় ধাপে ৩৭ জন মনোনয়ন নিয়েছেন বলে তথ্য এসেছে।

এসময় আরো উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ