Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাঠে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ঠাকুরগাঁওয়ে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি-গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠিত তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গতকাল সোমবার দুপুরে হরিপুর বহরামপুর এলাকায় গ্রামবাসীর সাথে তদন্ত কমিটির সদস্যরা একটি মতবিনিময় সভা ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ করেছেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে গঠিত ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন, জন নিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব (সীমান্ত) মো. মোহসিন চৌধুরী, উপ-সচিব জাকির হোসেন, বিজিবির মহাপরিচালকের প্রতিনিধি লে. কর্নেল মোর্শেদ, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ নুরুন নাহার ওসমানী ও সদস্য নজরুল ইসলাম।
তদন্ত দলের প্রধান জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব (সীমান্ত) মো. মোহসিন চৌধুরী বলেন, প্রকৃত ঘটনা সম্পর্কে প্রধানমন্ত্রী জানতে চেয়েছেন। এ বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। তাই এখানে এসে প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর সাথে কথা বলে রিপোর্ট প্রেরণ করা হবে।
এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুর কুতুবুল আলমের সাথে কথা বলে জানা যায় তারাও সরেজমিনে সাক্ষ্য গ্রহণ করছেন। সর্বশেষ রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলছিলেন।
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বহরামপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিজিবির গুলিতে গ্রামের সাধারণ ৩ জন মানুষ নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ