Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলিতে জনসচেতনতা মূলক র‌্যালি

হিলি বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

সীমান্ত দিয়ে মাদক চোরাচালান, নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে দিনাজপুরের হিলিতে জনসচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার দুপুর ১২ টায় জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের আয়োজনে হিলির সীমান্তবর্তী গোহাড়া উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি জনসচেতনতামূলক র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি সাতকুড়ি বাজারসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে চোরাচালান, নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে বিভিন্ন ধরনের প্লাকার্ড প্রদর্শন করা হয়।
জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের সহকারি পরিচালক আবু সাঈদ মৃধার নেতৃত্বে র‌্যালিতে অংশগ্রহন করেন বিজিবির বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার এটিএম মোস্তফা, মংলা ক্যাম্প কমান্ডার আবু সাঈদ, গোহড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন, সহকারি শিক্ষক কবির হোসেনসহ বিদ্যালয়ের ছাত্রছাত্রী, এলাকার সুধীজন ও বিজিবি সদস্যরা।

১৪ মাস কারাভোগের পর হস্তান্তর
ভারতে ১৪ মাস কারাভোগ শেষে জিল্লুর নামের এক যুবকে হিলি ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় অভিবাসন পুলিশ।
গতকাল সোমবার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোস্ট জিরোপয়েন্টে বিজিবি-বিএসএফের উপস্থিতিতে বাংলাদেশ হিলি ইমিগ্রেশন পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।
হিলি ইমিগ্রেশন ওসি ফিরোজ কবির জানান, ১৪ মাস আগে হিলি সীমান্তের হাড়িপুকুর এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে ঐ যুবক।
এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাকে আটক করে আদালতে পাঠায়। আদালত বালুরঘাট শোভায়োন হোম রাখার আদেশ দেন। সেখানে ১৪ মাস ধরে আটক ছিল সে।
দু-দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে গতকাল তাকে ভারতের হিলি অভিবাসন পুলিশ হস্তান্তর করেন। পরে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
দেশে ফেরত আসা যুবক সিলেটের জালালাবাদ থানার পূর্ব জাঙ্গালী হেরাকোলা গ্রামের মানিক মিয়ার ছেলে জিলুর রহমান (১৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ