Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবাবগঞ্জে সরকারি গাছ বিক্রির অভিযোগ

নবাবগঞ্জ (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

দিনাজপুরের নবাবগঞ্জে সড়কের পাশের শিশু গাছ কেটে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। কর্তন হওয়া গাছগুলো জব্দ করা নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান।
গত ২৩ ফেব্রুয়ারি সরেজমিনে গিয়ে দেখা যায়, ভাদুরিয়া থেকে ঘোড়াঘাট উপজেলার ডুগডুগি বাজার যাবার পথে রাস্তার দুই ধারে শিশু গাছগুলো কাটা হয়েছে। যা ২০ বছর পুর্বে উপকারভোগীর মাধ্যমে লাগানো হয়েছিল। এদিকে ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারে কাঠ ব্যবসায়ী মেসার্স সুরাইয়া ট্রেডার্সের মালিক শামসুল হক জানান, টেন্ডারের মাধ্যমে তিনি ওই সড়কের গাছ পান। এরপর কাটতে থাকেন। এদিকে ওই রাস্তার নবাবগঞ্জ উপজেলার লাটিরদাম এলাকায় থাকা গাছগুলো ২২ তারিখে তিনি টেন্ডার মুলে পেয়েছেন এমন দাবি করে তার শ্রমিক দ্বারা সকালে গাছগুলো কাটতে থাকেন।
ভাদুরিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. হারুনুর রশিদ অভিযোগ করে জানান, নবাবগঞ্জ এলাকায় গাছগুলো কাটার অনুমতি নেই। তারা থানা পুলিশকে বিষয়টি অবহিত করেন। থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা বন্ধ করে কর্তন করা গাছগুলো জব্দ করে ভাদুরিয়া বাজারে সাবেক ইউপি চেয়ারম্যান মোকছেদ আলী ইউপি সদস্য হারুনুর রশিদ এর হেফাজতে রেখে দেন। ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান মো. আসমান জামিল জানান, ঘোড়াঘাট উপজেলার পালশা ইউপি চেয়ারম্যানের নির্দেশেই রাস্তার গাছগুলো কর্তন করে। তিনি আরো জানান, ২৪ তারিখে তাকে উপজেলা নির্বাহী অফিসার গাছগুলি হেফাজতে নেয়ার নির্দেশ দিয়েছেন। এলাকাবাসী জানায়, গাছ কাটা নিয়ে পাল্টাপল্টি অভিযোগ রয়েছে। তবে উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান জানান, যে বা যারাই গাছ কাটার সাথে অভিযোগ পাওয়া যাবে সে যত বড় প্রভাবশালী হোক না কেন ছাড় পাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ