Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খতমে নবুওয়াত মহা-সম্মেলনে যোগ দেবেন দেওবন্দের মুহতামিম

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

স্টাফ রিপোর্টার : দারুল উলুম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানী দাঃবাঃ গতকাল পনের ঘন্টার এক ঝটিকা সফরে বাংলাদেশে এসেছেন। তিনি শাহজালাল বিমানবন্দর থেকে সরাসরি মাদানী নগর মাদ্রাসার ইসলাহী জোড়ে অংশ গ্রহন করেন। জোড়ে বয়ানের পুর্বে তিনি আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলামের সাথে খতমে নবুওয়ত বিষয়ে দীর্ঘ আলোচনা করেন। আলোচনায় আল্লামা নুরুল ইসলাম বর্তমান বাংলাদেশে কাদিয়ানী স¤প্রদায়ের পঞ্চগড়ের তথাকথিত ইজতিমাসহ তাদের বিভিন্ন অপ:তৎপরতা ও তাহাফফুজে খতমে নবুওয়তের চলমান কর্মসুচি সম্পর্কে হজরতকে অবহিত করেন। এতে হজরত মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াতের প্রশংসা করেন। পরে তিনি সংগঠনের ঘোষিত বাংলাদেশে খতমে নবুওয়াত মহাসম্মেলনে তাকে উপস্থিত থাকার দাওয়াত দিলে তিনি মহাসম্মেলনে যোগদানের সম্মতি প্রকাশ করেন।
এসময় উপস্থিত ছিলেন দারুল উলুম মাদানী নগরের মুহতামিম মাওলানা ফয়জুল্লাহ সন্দীপি। জামিয়াতুস সাহাবা উত্তরার মুহতামিম মাওলানা রুহুল আমিন উজানী, রাজশাহী জামেয়া উসমানিয়ার মুহতামিম মাওলানা জামালুদ্দিন সন্দীপি, মাওলানা এনায়েতুল্লাহ ও মুফতি মোরশেদ বিন নুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ