Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় একাত্তরের মুক্তিযুদ্ধ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, এখনো বাংলাদেশের ইতিহাস বিকৃত করার জন্যে একটি মহল তৎপর রয়েছে। যারা বায়ান্ন দেখেনি, একাত্তর দেখেনি, তাদেরকে ৫২, ৭১ এর ইতিহাস জানানো আমাদের কর্তব্য।
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারী কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে রূপগঞ্জ সাহিত্য পরিষদের উদ্যোগে ও রূপগঞ্জ প্রেসক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় কবিতা পাঠের আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, পৃথিবীর মধ্যে এমন কোন রাষ্ট্র নেই যাদের ভাষার জন্য রক্ত দিতে হয়েছে, একমাত্র বাংলাদেশ ভাষার জন্য রক্ত দিয়েছে বলেই আমরা বাংলা ভাষা পেয়েছি। সেই ভাষা আজ আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবেও স্বীকৃতি পেয়েছে। মন্ত্রী আরো বলেন, বাঙালি কখনো মাথা নত করেনা এবং কখনো করবে না। এই চেতনায় বাঙালির রাষ্ট্রীয় স্বাধীনস্বত্তা পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
রূপগঞ্জ সাহিত্য পরিষদের সভাপতি আলহাজ আলম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি মোহাম্মদ সেলিম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, মারুফ-শারমীন স্মৃতি সংস্থার সভাপতি লায়ন আলহাজ মোহাম্মদ মোজাম্মেল হক ভুঁইয়া, গবেষক, কলামিষ্ট, লেখক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, মুড়াপাড়া সরকারী কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল সুকুমার দাস, রূপগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মকবুল হোসেন, সাত্তার আলী সোহেল, সাধারণ সম্পাদক খলিল সিকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ