Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংরক্ষিত আসন শপথ নিয়েছেন এমপিরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫৪ এএম

 একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের নির্বাচিত ৪৯ সংসদ সদস্য শপথ নিয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় তাদের শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনের পূর্ব বøকের প্রথম লেভেলের একটি কক্ষে নবনির্বাচিত নারী এমপিদের শপথ বাক্য পাঠ করান।
গত ১৭ই ফেব্রæয়ারি বিনাপ্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত ৪৯ জন সংরক্ষিত আসনের মহিলা এমপিদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। শপথ নেয়া নারী এমপিদের মধ্যে রয়েছেন সরকারি দল আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র একজন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলো যে সংখ্যক আসন পেয়েছে, সেই আসনের অনুপাতে সংরক্ষিত মহিলা এমপিদের সংখ্যা বণ্টন করা হয়। নির্বাচনের ফল অনুযায়ী বিএনপি একটি আসন পাওয়ার সুযোগ রয়েছে। তবে বিএনপি কেউ শপথ নেননি। ফলে আনুপাতিক হারে তাদের প্রাপ্য সংরক্ষিত আসনের তফসিল এখনও ঘোষণা করা হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ