Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশি বাধা

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীতে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। রোববার সকালে নগর বিএনপি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ে সমাবেশ করেন নেতা-কর্মীরা।
এ সময় নগরীর ভুবনমোহন পার্ক সংলগ্ন দলীয় কার্যালয়ের আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এ তথ্য নিশ্চিত করে ওই এলাকায় দায়িত্বরত নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক ব্রজ গোপাল জানান, সহিংসতার আশঙ্কায় তাদের অনুমতি দেয়া হয়নি। তবে দলীয় কার্যালয়ে বিএনপি নেতা-কর্মীরা শান্তিপূর্ণ সমাবেশ শেষে ফিরে গেছেন।বেলা ১১টার দিকে নগর বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত ওই সমাবেশে বক্তব্য রাখেন- নগর বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।
পরে তিনি বলেন, তারা নগরীতে বিক্ষোভ মিছিল ও ভুবনমোহন পার্কে সমাবেশ আয়োজনের অনুমতি চেয়ে নগর পুলিশকে চিঠি দিয়েছিলেন। কিন্তু অনুমতি মেলেনি। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধা সরকারের একদলীয় মনোভাবের বহিঃপ্রকাশ দাবি করেন তিনি।
সমাবেশে নেতৃবৃন্দ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দলের নেতাদের নামে মিথ্যা মামলায় অভিযোগপত্র দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বেগম জিয়াসহ দলের সর্বস্তরের নেতা-কর্মীর বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার দাবি করেন। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নগর বিএনপি নেতা আসলাম সরকার, সাইদুর রহমান পিন্টু, যুবদল নেতা ওয়ালিউল হক রানা ও ছাত্রদল নেতা মাহফুজুর রহমান রিটন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ