Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘প্রবাসী কর্মীর ভোগান্তি লাঘবে সজাগ দৃষ্টি রাখতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রমিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বিমান বন্দরে বিদেশ গমনেচ্ছু কর্মীদের ভোগান্তি লাঘবে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রবাসী কর্মীরা রেমিটেন্স আয় করে দেশের উন্নয়নে বিরাট অবদান রাখছেন। প্রবাসী কর্মীদের অহেতুক হয়রানি বন্ধ করতে হবে। প্রতিমন্ত্রী ইমরান আহমদ গতকাল বুধবার প্রধানমন্ত্রীর সাথে আবুধাবী থেকে ফেরার পর আকস্মিকভাবে বিমানবন্দরে সকল যাত্রী কাউন্টার, প্রবাসী কল্যাণ ডেক্স, ইমিগ্রেশন কাউন্টার পরিদর্শন কালে একথা বলেন।
প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বিমানবন্দরে স্থাপিত ডেক্সগুলোর সাইনবোর্ড বাংলা ও ইংরেজি উভয় ভাষায় লিখতে হবে। তিনি আরোও বলেন, ডেক্সগুলো থেকে কি কি সেবা দেয়া হয় তাও উল্লেখ করতে হবে।
প্রতিমন্ত্রী ইমিগ্রেশনে মেয়েদের জন্য ও ভিজিট ভিসায় গমনকারীদের জন্য আলাদা কিউ করার পরামর্শ দিয়েছেন।
পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সাথে ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মহিবুল হক, অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মোঃ মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ