Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গোবিন্দগঞ্জে কোরআন অবমাননার দায়ে যুবকের কারাদণ্ড

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১:২০ পিএম, ১৫ মে, ২০১৬

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় পবিত্র কোরআন শরীফের ওপর পস্রাব করায় দায়ে হযরত আলী (৩৫) নামে এক যুবককে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের বিচারক গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হান্নান শনিবার সন্ধ্যার ৬টার দিকে এ দণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত হযরত আলী পৌর শহরের বুজরুক বোয়ালিয়া হিরকপাড়া গ্রামের শুকনা শেখের ছেলে।
এর আগে, কোরআন শরীফে পস্রাব করায় স্থানীয় লোকজন তাকে আটক করে গণধোলাই দিয়ে শনিবার বিকেল ৩টার দিকে পুলিশে সোপর্দ করে।
গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে জানান, হযরত আলী শনিবার বিকেলে পবিত্র কোরআন শরীফে প্রসাব করে। এর আগেও তিনি কয়েক বার কোরআন শরীফে প্রসাব করেন। বিকেলে স্থানীয় লোকের সামনে কোরআন শরীফে প্রসাব করার সময়ে তাকে আটক করে। এসময় স্থানীয় লোকজন তাকে গণধোলাই দেয়। পরে খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে।
ওসি আরো জানান, সন্ধ্যার দিকে হয়রত আলীকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। এসময় হযরত আলী কোরআন শরীফের ওপর প্রসাব করার দায় স্বীকার করায় বিচারক তাকে দুই বছরের কারাদণ্ড দেন। এর পরেই তাকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ