Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ষণের অভিযোগে কনস্টেবলের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বিয়ের প্রলোভন দেখিয়ে যুবতীকে ধর্ষণের অভিযোগে পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনালে নালিশী অভিযোগ দায়ের করা হয়েছে। আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ অভিযুক্ত পুলিশ কনস্টেবল মো. শামীম হোসেনের বিরুদ্ধে দায়ের করা অভিযোগ গ্রহণ করে পরবর্তী আদেশের জন্য রেখেছেন। শামীম হোসেন বরিশাল রেঞ্জের রিজার্ভ ফোর্সে কর্মরত।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২০ এপ্রিল পুলিশ কনস্টেবল পদে চাকরির পরীক্ষা দিতে ওই যুবতী ঝালকাঠী পুলিশ লাইন্সে গেলে পরিচয় হয় অপর চাকরি প্রত্যাশী মো. শামীম হোসেনের সাথে। যুবতী চাকরি না পেলেও চাকরি পায় শামীম হোসেন। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। বিয়ের প্রলোভন দেখিয়ে শামীম যুবতীকে নিয়ে বিভিন্ন আবাসিক হোটেলে রাত কাটায় ও দৈহিক সম্পর্ক গড়ে তোলে।
প্রশিক্ষণ শেষে শামীম তাকে বিয়ে করার আশ্বাস দিয়েছিল বলে যুবতী অভিযোগ করে। কিন্তু প্রশিক্ষণ শেষে শামীম ঝালকাঠী পুলিশ লাইন্সে যোগদান করলেও সে যুবতীকে বিয়ে করেনি। চাপ দেওয়া হলে শামীম বিয়ে করতে অস্বীকার করেন। যুবতী জানান, পরবর্তীতে তিনি শামীমের বিরুদ্ধে গত বছরের ১২ এপ্রিল পুলিশ বিভাগে লিখিত অভিযোগ দেন। তদন্তে অভিযোগের প্রমাণ মিললে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয় এবং যুবতীকে আদালতে মামলা করার পরামর্শ দেয়া হয়। তবে শামীমের বিরুদ্ধে কোন বিভাগীয় ব্যবস্থা নেয়ার কথা জানা যায় নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ