Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

একদলীয় শাসন দীর্ঘায়িত করতেই নেতাকর্মীদের কারাগারে রাখা হচ্ছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২৮ পিএম

আওয়ামী লীগ সরকার একদলীয় দুঃশাসন দীর্ঘায়িত করতেই নেতাকর্মীদের কারাগারে পুরে রাখা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনবিচ্ছিন্ন ও মহাভোট ডাকাতির মাধ্যমে আবারও জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করতে নেতাকর্মীদের বিরুদ্ধে সম্পূর্ণ উদ্ভট, মনগড়া ও ভিত্তিহীন মামলা দায়েরের করে বেপরোয়া গতিতে তাদেরকে কারাগারে পুরে রাখার পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। মূলত: শাসকগোষ্ঠী বিভিন্ন অপকৌশলের আশ্রয় নিয়ে বিএনপিকে নির্মূল করার জন্য এখন আরও বেশী মাত্রায় মরিয়া হয়ে উঠেছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এবং সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ বেশকিছু নেতৃবৃন্দ সোমবার আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করার নির্দেশ দেয় আদালত। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে গণমাধ্যমে বিবৃতি দেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ড. আসাদুজ্জামান রিপন এবং জি কে গউছসহ কারাগারে প্রেরিত বেশকিছু নেতৃবৃন্দ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। মির্জা ফখরুল অবিলম্বে নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১৯ পিএম says : 0
    ভোট চুরদের উপর আল্লাহ তা'আলার গজব আসিতেছে। ইনশাআল্লাহ। ভোট চুরেরা নিরমূল হইবে অতি সত্বর। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ