Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

উদঘাটন হয়নি ব্যবসায়ী হত্যা রহস্য!

মমিনুল ইসলাম মুন, তানোর (রাজশাহী) থেকে : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ব্যবসায়ী শাহজাহান আলী হত্যাকান্ডের ৭ মাস পার হলেও আসল রহস্য উৎঘাটন হয়নি। কলেজ ছাত্র এবং শিক্ষকসহ সাংবাদিক পরিবারের ৬ জনসহ মোট ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী সেলিমা জাহান।

মামলার এজাহারে জানা গেছে, গত বছরের ১৫ই জুলাই রাজশাহীর তানোর উপজেলার শিবরামপুর গ্রামের ব্যবসায়ী শাহজাহান আলী ব্যবসায়ীক কাজে বাড়ি থেকে মুন্ডমালা বাজারে এসে হক এন্টার প্রাইজ নামের এক দোকানে মোটর সাইকেল রেখে চলে যায়, তারপর থেকে তার আর কোন খোঁজ পাওয়া যায়নি। খোঁজাখুজি করে না পেয়ে ১৬ জুলাই তার স্ত্রী তানোর থানায় সাধারণ ডায়েরী করেন। ১৮ ই জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর পেয়ে তার পরিবার জানতে পারেন পাবনা জেলার ঈশ্বরদীর হার্ডিং ব্রিজের নিচে অজ্ঞাত লাশ পাওয়া গেছে। পরে তানোর থানা পুলিশের সহযোগিতায় পাবনা আনজুমানে মফিদুল থেকে লাশটি নিয়ে আসা হয়। একই দিন নিহতের স্ত্রী সেলিমা জাহান বাদি হয়ে শাহজাহানের ব্যবসায়ীক পার্টনার নাবিলা এন্টার প্রাইজের মালিক আখেরুজ্জামান (সেলিম) এবং একই গ্রামের সাংবাদিক মমিনুল ইসলাম ও তার পরিবারের ৬ জনসহ মোট ১০ জনকে আসামী করে তানোর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এজাহারে উল্লেখ করা হয়েছে সাংবাদিক পরিবারের সাথে দীর্ঘদিন থেকে ২ শতক জায়গা নিয়ে বিরোধ চলছিল এবং নিহতের ব্যবসায়ীক পার্টনার সেলিম এর সাথে টাকা পয়সা নিয়ে বিরোধ চলছিল। আসামীরা পরিকল্পিত ভাবে খুন করতে পারে বলে সন্দেহ করে এজাহারে উল্লেখ করেন।
এদিকে আসামীরা দাবি করেন, এই হত্যাকান্ডের সাথে আমরা জড়িত নই। তারা বলেন তথ্যপ্রযুক্তি গত ভাবে মামলাটি তদন্ত করলে এবং মোবাইল ট্র্যাকিং করলে আসল অপরাধীরা ধরা পড়বে এবং হত্যাকান্ডের রহস্য উৎঘাটন হবে বলে জানান। মামলায় সাংবাদিক মমিনুল ইসলাম মুন তার ভাই এবং কলেজ পড়–য়া ভাতিজাসহ পরিবারের ৬ জনসহ মোট ১০ জন আসামী রয়েছেন। এদিকে ৭ মাস পার হলেও মামলাটির কোন রহস্য উৎঘাটন হয়নি।

এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি রেজাউল ইসলাম জানান, মামলার তদন্ত চলছে খুব তাড়াতাড়ি তদন্ত শেষ হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ