Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশব্যাপী আইপিডিসি নিয়ে এলো সহজ শর্তে ‘ভালো বাসা’ গৃহঋণ সুবিধা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০৫ পিএম

দেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, দেশব্যাপী সহজ শর্তে ‘ভালো বাসা’ নামের গৃহঋণ সুবিধা নিয়ে এসেছে। নিয়মিত মাসিক আয় কমপক্ষে ২০ হাজার হলেই যে কেউ এই ঋণ সুবিধা নেওয়ার জন্য আবেদন করতে পারবেন এবং এই ঋণ পরিশোধের সর্বোচ্চ সময়সীমা ২৫ বছর পর্যন্ত।

একজন গ্রাহক কতো টাকা পর্যন্ত ঋণ পেতে পারেন, তা মূলত নির্ভর করবে তার আয় ও স¤পত্তির মূল্যমানের ওপর। ঋণ পরিশোধ ক্ষমতা যাচাইয়ের ক্ষেত্রে গ্রাহকের আয় সংক্রান্ত প্রয়োজনীয় প্রমাণাদি ও স্থাবর স¤পত্তির অর্থমূল্য বিবেচনা করা হবে। এক্ষেত্রে একজন গ্রাহক সম্পত্তির মূল্যমানের সর্বাধিক ৯০শতাংশ পর্যন্ত ঋণ পেতে পারেন। ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার জমিগুলো ‘ভালো বাসা’ গৃহঋণ-এর আওতার বাহিরে থাকবে। অ্যাপার্টমেন্ট ক্রয়, নিজস্ব ও ব্যবসার স্বার্থে গৃহ নির্মাণ, গৃহ ও ব্যবসা প্রতিষ্ঠান পুনঃনির্মাণের প্রয়োজনে ঋণসুবিধা সহ আরও অনেক সুবিধা নিয়ে সাজানো হয়েছে ‘ভালো বাসা’ গৃহঋণ সুবিধা।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি এবং সিইও মমিনুল ইসলাম বলেন, অনেক সময় নিজের শহরে স্বপ্নের বাড়িটি নির্মাণে বাধা হয়ে দাঁড়ায় অর্থ। সেই বাধাকে উপেক্ষা করে সাধ আর সাধ্যকে মিলিয়ে নিজ শহরেই আপন ঠিকানা নির্মাণ করতে আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের জন্য এই সাশ্রয়ী গৃহঋণ সুবিধাটি নিয়ে এসেছি। আইপিডিসি স্বল্প সময়ের মধ্যে ঋণ অনুমোদন করে থাকে। ঋণ নিতে ইচ্ছুক গ্রাহকদের আমাদের প্রতিনিধি ঋণ আবেদনের প্রতিটি ধাপেই সহযোগিতা করবে।

ঋণের জন্য আবেদনকারীদের মধ্যে বেতনভুক্ত চাকরিজীবীদের জন্য স্যালারী সার্টিফিকেট, সর্বশেষ তিন মাসের পে-স্লিপ, সিভি; অস্থায়ী চাকরিজীবীর ক্ষেত্রে চাকরিদাতার সাথে চুক্তিপত্রের ফটোকপি; বাসা/জমি ভাড়ার ক্ষেত্রে মালিকানাস্বত্বের দলিল (ফটোকপি), নামজারীর সকল কাগজ-প্রস্তাবপত্র, খতিয়ান (ফটোকপি) ডিসিআর ডুপ্লিকেট কার্বন রসিদ (ফটোকপি), ভূমি কর, ভাড়ার বিবরণ এবং ব্যবসায়িক আয়ের ক্ষেত্রে তিন বছরের হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স (ফটোকপি), প্রতিষ্ঠানের গত এক বছরের সকল ব্যাংক স্টেটমেন্ট, গত ছয় মাসের বিক্রয় রেজিস্টার প্রয়োজন। এছাড়াও আরও যেসব প্রমাণাদি ও করণীয় প্রয়োজন তা আইপিডিসি-এর প্রতিনিধিদের কাছ থেকে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ