Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গুজবে শেয়ার দিলে পরিণত ভয়াবহ

সংবাদ সম্মেলনে ডিজি র‌্যাব বেনজীর আহমেদধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪২ এএম

বিশ্ব ইজতেমায় তাবলীগ জামায়াতের কোনো মরুব্বী বা দায়িত্বশীলদের কোনো ধরনের ব্যর্থতা বরদাস্ত করা হবে না। দু’পক্ষের দ্ব›েদ্বর জেরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। গতকাল রাজধানীর কাওরানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।
বেনজীর আহমেদ আরো বলেন, স্যোসাল মিডিয়ায় কেউ গুজব ছড়ালে তাৎক্ষণিক কেউ বিশ্বাস করে শেয়ার দেবেন না। না জেনে না শুনে এবং চেক না করে গুজব শেয়ার দিলে তার পরিণতি হবে ভয়াবহ। ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চার দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। ইজতেমাকে কেন্দ্র করে গত বছর নানা মত ভেদাভেদের সৃষ্টি হয়েছিল। এবারও সরকারের প্রচেষ্টা ও হস্তক্ষেপে ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই প্রতিবছর বিশ্ব ইজতেমাকে ঘিরে যে ধরনের নিরাপত্তা ঝুকি থাকে, এবার এর সঙ্গে বাড়তি কিছু ঝুকি যুক্ত হয়েছে। ইজতেমায় শান্তি-শৃঙ্খলার কোন ধরনের ঝুকি সৃষ্টি হলে মারাত্মক পরিস্থিতির সৃষ্টি হতে পারে। ইজতেমার নিরাপত্তা কেন্দ্র করে তাবলীগ জামায়াতের নেতৃবৃন্দ ও মুরুব্বীসহ দায়িত্বশীলদের ভুল বা কোনো গ্রুপের কোন ধরনের ভুলে কোনো ধরনের পরিস্থিতি সৃষ্টি হলে এটা কোনোভাবেই কাম্য নয়। আর এই ধরনের ভুল বা ব্যর্থতা কোনোভাবেই বরদাস্ত করা হবে না। যেভাবে সরকারের সঙ্গে আলোচনা হয়েছে সেভাবেই ইজতেমা অনুষ্ঠিত করতে হবে এবং বয়ান ও আখেরি মোনাজাতও সেভাবে হবে।
বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে তৃতীয় কোনো পক্ষ যেন সুযোগ না নিতে পারে এ বিষয়ে সকলকে সতর্ক করে বেনজীর আহমেদ বলেন, বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে তৃতীয় কোনো পক্ষ সুযোগ নিয়ে অনাকাঙ্খিত পরিবেশ সৃষ্টি করতে পারে। এ বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে, আমরাও সতর্ক থাকব। তার পরেও যদি কেউ এই অপচেষ্টা করে তাহলে আমরা তাদের সমূলে বিনষ্ট করব।
তিনি বলেন, আপনারা কোন ধরনের গুজবে কান দিবেন না। আপনাদের আশ পাশে আমরা সাদা পোশাকে যেমন থাকবো, তেমনি পোশাকেও থাকবো। কিন্তু কোন ধরনের গুজবে কান দিবেন না। আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। কোন ধরনের আশঙ্কা করার কোন কারন নাই। প্রত্যেকটা খিত্তাকে ঘিরে এবং বিদেশী মেহমানদের খিত্তাকে ঘিরে আমরা এবার সাদা পোশাকের আবরণ সৃষ্টি করব। ইজতেমার ময়দানে ক্যাপাসিটি অনুযায়ী র‌্যাবের পূর্ণ প্রস্তুতি রয়েছে জানিয়ে তিনি বলেন, সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে আমাদের হেলিকপ্টার টহল ও ড্রোন মাঠে থাকবে। ইলেক্ট্রিক ইক্যুয়েপমেন্ট দিয়ে ময়দান সুইপিং করা এবং ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। সার্বক্ষনিক গোয়েন্দা নজরদারী অব্যাহত থাকবে। উল্লেখ, টঙ্গীর তুরাগ নদের তীরে ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চার দিনব্যাপী দু’দফায় বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ