Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া পরিদর্শক : লাখ টাকা জরিমানা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

ঢাকার ধামরাইয়ে চলতি এসএসসি পরীক্ষা কেন্দ্রে ভুয়া পরিদর্শক নিয়োগ ও বিভিন্ন অনিয়মের অভিযোগে বুধবার দুপুরে যাদবপুর বি এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আলী হায়দারকে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন হতে অব্যাহতি প্রদানসহ এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, উপজেলার যাদবপুর বি এম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্থ্যাৎ কেন্দ্র সচিব আলী হায়দার নিজের ক্ষমতার দাপট দেখিয়ে কেন্দ্র পরিদর্শক হিসেবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক আচারণ করেছেন। শুধু তাই নয় নকল সরবরাহে সহযোগীতা করা ছাড়াও নিজের ইচ্ছামত আমছিমুর সেসিপ মডেল স্কুল ও গোহাইলবাড়ী উচ্চ বিদ্যালয়ের নাম দিয়ে শফিকুল ইসলাম ও শরিফুল ইসলাম নামের দুই ব্যক্তিকে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে তাদেরকে পরীক্ষার কেন্দের কক্ষ পরিদর্শনের দায়িত্ব পালনের জন্য ভুয়া কার্ড ইস্যু করে নিয়োগ দিয়েছেন। অথচ ওই বিদ্যালয়গুলিতে ওই ব্যক্তি বা শিক্ষক নামে কেউই নেই বলে প্রধান শিক্ষকরা জানিয়েছেন। ওই পরীক্ষা কেন্দ্রে দ্বায়িত্বপ্রাপ্ত কেন্দ্র পরিদর্শক উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উপসহকারী প্রকৌশলী মো. শামীউর রহমান ও উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেট কর্মকর্তা মিজানুর রহমান এমন লিখিত অভিযোগ করেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে।

পরে উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম অভিযোগের সত্যতা পেয়ে যাদবপুর বি এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আলী হায়দারকে কেন্দ্র সচিবের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানসহ এক লাখ টাকা জরিমানা করেন এবং অনাদায়ে ১৫দিনের কারাদন্ড প্রদান করেন। পরে ওই পরীক্ষা কেন্দ্রে উপজেলার বেরশ শিবনাথ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেনকে কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব দেন।
অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করেন উপজেলা নির্বাহী অফিসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ