Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সবুজবাগে নটরডেম কলেজ ছাত্র খুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৩ এএম

রাজধানীর সবুজবাগ থানাধীন কদমতলার একটি বাসা থেকে ইয়োগেন হেনছি গোন সালভেজ (২২) নামে নটরডেম কলেজের এক ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে কদমতলার ৯ নম্বর লেনের ৭৭/এ নম্বর বাসার নিচতলা থেকে হাত-পা বাধা অবস্থায় ওই লাশ উদ্ধার করা হয়। নিহতের ধারালো অস্ত্রের জখমের চিহ্ন রয়েছে।

পুলিশ বলছে, পরিচয় গোপন করে এক তরুণীকে নিয়ে নতুন ভাড়া বাসায় উঠেই খুন হন ইয়োগেন। তবে কারা কি কারণে তাকে হত্যা করেছে এবং কেনই বা তিনি পরিচয় গোপন করে নতুন বাসা ভাড়া নিয়েছেন সে বিষয়ে কিছু জানাতে পারেনি পুলিশ ও পরিবার।
জানা গেছে, চট্টগ্রাম জেলার কোতয়ালীর পাথরঘাটা এলাকার ম্যাকলিন গোন সালভেজের ছেলে ইয়োগেন। বর্তমানে পুরান ঢাকার নারিন্দা এলাকায় মামাতো বোন শিপ্রার সঙ্গে থাকতেন তিনি। নটরডেম কলেজের ছাত্র ছিলেন ইয়োগান। তবে নিয়মিত ক্লাস পরীক্ষায় অংশ না নেওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে বলে জানা শোনা গেছে।

ইয়োগেনের ভগ্নিপতি রোমেন পিনারু জানান, শিপ্রা বাসায় না থাকায় গত শুক্রবার গুলশানের নর্দায় বোন ডালিনের বাসায় যায় ইয়োগেন। মঙ্গলবার সকাল ৮টার দিকে কলেজে যাওয়ার উদ্দেশে ওই বাসা থেকে বের হন তিনি। রাত ১০টা পর্যন্ত বাসায় না ফেরায় মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তার নম্বর বন্ধ পাওয়া যায়। পরে রাত সাড়ে ১২টার দিকে সংবাদ পান যে, কদমতলার একটি বাসায় তার লাশ পাওয়া গেছে। কিন্তু কারা কি কারণে তাকে হত্যা করেছে সে বিষয়ে কিছুই বলতে পারেননি তারা। স্বজনরা আরও বলেন, ইয়োগেন কিছু দিন আগে রবি কল সেন্টারে চাকরির জন্য ট্রেনিং করেছিল। তার কোন শত্রু নেই।

সবুজবাগ জোনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার রাশেদ হাসান প্রতিবেশী ও বাড়িওয়ালার বরাত দিয়ে বলেন, এক তরুণীকে নিয়ে ভাই-বোন পরিচয় দিয়ে গত ১ ফেব্রুয়ারি কদমতলার ওই বাসার নিচ তলার ফ্ল্যাটটি ভাড়া নেন ইয়োগেন। তবে তারা নিয়মিত ওই বাসায় থাকতেন না। মাঝেমধ্যে আসা যাওয়া করতেন। তিনি আরও বলেনর, গত মঙ্গলবার দুপুরের পর দু’জন একসঙ্গে বাসায় আসে। রাত ১১টার দিকে ফ্ল্যাটের দরজা খোলা দেখে নিচ তলার আরেক প্রতিবেশী বিষয়টি বাড়িওয়ালাকে জানায়। পরে বাড়িওয়ালা এসে বাসার ভেতরে ঢুকে ইয়োগেনের লাশ পরে থাকতে দেখেন।

সবুজবাগ থানার ওসি আব্দুল কুদ্দুস ফকির বলেন, মঙ্গলবার রাতে কদমতলার ওই বাসা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহতের পেটে সাতটি ও পিঠে চারটি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। হাত-পা কাপড় দিয়ে বাধা ছিল। ধারণা করা হচ্ছে, মঙ্গলবার রাত ৯-১০টার মধ্যে তাকে খুন করা হয়েছে। এ ঘটনায় গতকাল ভোরে অজ্ঞাতদের আসামি করে সবুজবাগ থানায় একটি হত্যা মামলা করেছেন নিহতের বোন ডালিন সিল গুনন সালভোজ।
ওসি আরো জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি নিহত ইয়োগান মিথ্যা তথ্য দিয়ে বাসাটি ভাড়া নিয়েছিলেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। গতকাল দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ