Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁয়ে তিন খুনে জড়িতদের শাস্তি দিন : বাম জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৩ এএম

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদ এক বিবৃতিতে ঠাকুগাঁও এর হরিপুরে বিজিবি’র গুলিতে ৩ জন গ্রামবাসী নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করে ঘটনার জন্য প্রকৃত দায়ীদের তদন্তপূর্বক চিহ্নিত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। বিবৃতিতে বলা হয়, বিজিবি বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী। তাদের কাজ সীমান্তে চোরাচালান বন্ধ করা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রাখা। কিন্তু ভারত সীমান্তে চোরাচালান বন্ধে তাদের ভ‚মিকা প্রশ্নবিদ্ধ। তাছাড়া গরু এমন জিনিস যে এটা লুকিয়ে আনা যায় না। ফলে সীমান্ত পার হওয়ার সময় গরু না ধরে দেশের অভ্যন্তর থেকে গরু আটকের ঘটনা উস্কানীমূলক কিনা তা তদন্ত করে দেখা দরকার।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ঘটনার পর তদন্ত ছাড়াই বিজিবি’র পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে নিহতদেরকে চোরাকারবারী উল্লেখ করা হয়েছে। অথচ গুলিতে যারা নিহত হয়েছেন পত্রিকায় তাদের পরিচয় দেয়া হয়েছে ২ জন পথচারী ও ১ জন এসএসসি পরীক্ষার্থী। তদন্ত ছাড়াই নিহতদেরকে চোরাকারবারী উল্লেখ করা ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অশুভ চক্রান্ত।

বিবৃতিতে স্বাক্ষর করেন সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বাসদ (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, ইউসিবিএলের সাধারণ সম্পাদক মোশারর হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ