Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি ক্রয়-বিক্রয়ে কাগজপত্র সঠিকভাবে যাচাইয়ের ওপর গুরুত্বারোপ আইজিপির

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমাদের দেশে জমি সংক্রান্ত মামলা হয় সবচেয়ে বেশী। জমি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে সংশ্লিষ্ট কাগজপত্র সঠিকভাবে যাচাইয়ের ওপর গুরুত্ব দেয়া প্রয়োজন। গতকাল সোমবার সন্ধ্যায় বাংলা একাডেমী চত্বরে অমর একুশে গ্রন্তমেলায় তিন জন পুলিশ সদস্যের লেখা তিনটি বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি পুলিশ প্রধান আইন-শৃঙ্খলা রক্ষার মত কঠোর দায়িত্বে নিয়োজিত থেকেও লেখালেখিতে সম্পৃক্ত থাকার জন্য লেখকদের ধন্যবাদ জানান।
তিনি বইগুলোর বহুল প্রচার কামনা করেন। নিষ্কন্টক জমির মালিকানা বইটি লিখেছেন অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক, ‘অপরাধ ও দন্ডসমূহ’ গ্রন্তে’র লেখক এআইজি ফারুক আহমেদ এবং ‘যে গল্প হয় না লেখা’ গল্প সংকলনের রচয়িতা উপ-পুলিশ পরিদর্শক হাফিজুর রহমান। প্রকাশনা অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মোঃ মইনুর রহমান চৌধুরী, সিটিটিসির ডিআইজি মোঃ মনিরুল ইসলাম এবং ডিআইজি হাবিবুর রহমান পমুুখ বক্তব্য রাখেন। পুনাক সভানেত্রী মিসেস হাবিবা জাবেদ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ