Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভেজাল কীটনাশক কারখানার সন্ধান

মালিকের ৫০ হাজার টাকা জরিমানা

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নীলফামারীর সৈয়দপুর শহরে একটি ভেজাল কীটনাশক তৈরির একটি কারখানার সন্ধান পাওয়া গেছে। এ ঘটনায় ওই নকল কীটনাশক কারখানার মালিকের ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল দুপুরে সৈয়দপুর শহরের নয়াটোলা মহল্লার উপজেলা প্রাণি সম্পদ হাসপাতাল এলাকায় ঘটনাটি ঘটে।

জানা যায়, উল্লিখিত এলাকার বাসিন্দা মো. শাকিল ওরফে লাড্ডান তাঁর বাড়িতে একটি ভেজাল কীটনাশক ও সার কারখানা গড়ে তোলে। সে দীর্ঘদিন ধরে সেখানে বালু ও রং মিশিয়ে ভেজাল কীটনাশক ও সার তৈরি করে এবং তৈরিকৃত নকল কীটনাশক ও সার বিভিন্ন নামীদামী কোম্পানির প্যাকেট করে বাজারজাত করে আসছিল।

গতকাল বিশ্বস্ত সূত্রে মাধ্যমে ওই খবরটি পান সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল। তিনি তৎক্ষণাৎ ঘটনাটি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। পরে ইউএনও এস এম গোলাম কিবরিয়া’র নেতৃত্বে শহরের নয়াটোলা এলাকায় শাকিল ওরফে লাড্ডানের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই বাড়ি থেকে ৫ প্যাকেট ভেজাল কীটনাশক এবং কীটনাশক তৈরি উপকরণ বালু ও রং উদ্ধার করা হয়। পরে সেখানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেরা নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম গোলাম কিবরিয়া ভেজাল কীটনাশক তৈরি ও বাজারজাত করার দায়ে শাকিল ওরফে লাড্ডানের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদন্ড করেন। অর্থদন্ড প্রাপ্ত শাকিল ওরফে লাড্ডান ওই এলাকার মৃত. মফিজের ছেলে বলে জানা যায়। এ সময় সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল ভ্রাম্যমান আদালতে ভেজাল কীটনাশক তৈরি ও প্যাকেট করে বাজারজাত করার দায়ে শাকিল ওরফে লাড্ডান নামে এক ব্যক্তির ৫০ হাজার টাকা জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ