Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ. লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিভক্তি

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চকরিয়া উপজেলা থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদীর সমর্থনে গতকাল রোববার উপজেলাজুড়ে কলাগাছ রোপন শুরু হয়েছে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সাধারণ জনগণ এবং সমর্থকরা নিজেদের উদ্যোগে প্রতিটি জনবহুল স্টেশনে কলাগাছ রোপন করেছে। একইভাবে কলাগাছ রোপন করা হয়েছে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বাণিজ্যিক জনপদ চকরিয়া শহর, চকরিয়া পৌরসভাসহ উপজেলার খুটাখালী, ডুলাহাজারা, মালুমঘাট, উত্তর হারবাং, উপক‚লের বদরখালী, বিএমচর, কোনাখালী, ঢেমুশিয়া, পূর্ববড় ভেওলা, সাহারবিল ও চিরিঙ্গা ইউনিয়নের অলিগলিতে।
জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চকরিয়া উপজেলায় মনোনয়ন দেয়া দিয়েছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন চৌধুরীকে। গণমাধ্যমে এমন তথ্য প্রকাশ হওয়ার পর তাকে প্রত্যাখান করে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত অপর প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদীর সমর্থনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও সাধারণ জনগণ নিজেদের উদ্যোগে কলাগাছ রোপন করেছে।
নেতাকর্মীদের অভিযোগ, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড অদৃশ্য কারণে এখানে তৃণমূলে অধিক জনপ্রিয় ও কর্মীবান্ধব নেতাদেরকে মূল্যায়ন করেনি। পক্ষান্তরে দলের ভাবমূর্তি জনগণের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা বারবার বিভাজনের কবলে পড়েছে, নিজের স্বার্থ রক্ষা করতে গিয়ে দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিল, সেই ধরণের নেতার পক্ষে আমরা নেই। তাই বিকল্প হিসেবে জনগণের কাছে অধিক জনপ্রিয় ও দলের মধ্যে পরীক্ষিত কর্মীবান্ধব নেতা ফজলুল করিম সাঈদীর পক্ষে অবস্থান নিয়েছি।
সভায় বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন প্রমুখ। সভায় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ