Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন স্থপতিরা ভবিষ্যতের অগ্রদূত: প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, নতুন স্থপতিরা ভবিষ্যতের অগ্রদূত। তারা তাদের চেতনায় দেশপ্রেমকে ধারণ করে সামনে এগিয়ে যাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তুলতে অর্জিত স্থাপত্য বিদ্যার ব্যবহার করবেন।
গতকাল রোববার রাজধানীর ধানমন্ডির এডওয়ার্ড এম কেনেডি সেন্টারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্যবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের বিমান বন্দরের মডেল প্রদর্শনী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, নতুন স্থপতিদের পরিকল্পনায় স্থাপিত প্রতিটি বিমানবন্দর হবে প্রকৃতি ও স্থাপত্য শৈলীর মেলবন্ধন। প্রতিটি স্থাপনার সাথে প্রকৃতির সহাবস্থান নিশ্চিত করতে হবে। তিনি বলেন, আমরা উন্নত হব, বিকশিত হব কিন্তু আমরা আমাদের শেকড় কে ভুললে চলবেনা। আমাদের শেকড়ের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করা যাবে না। আমাদের নতুন স্থপতিরা মেধার সাথে দেশপ্রেমের সমন্বয় করে নতুন নতুন স্থাপনা তৈরি করবেন।
তিনি বলেন,বাংলাদেশের স্থপতিদের সুনাম সারা বিশ্বে। আমাদের দেশের স্থপতিগণ তাদের মেধার জোরে সারা বিশ্বে প্রতিষ্ঠিত। আমরা যেখানেই থাকি না কেন আমাদের মা, মাটি ও মাতৃভূমিকে ভালোবাসতে হবে। মানুষের কাছে যেতে হবে, মানুষকে ভালবাসতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজেদের মেধা ও জ্ঞান কে দেশ ও মানুষের জন্য ব্যবহার করতে পারলেই কেবল অর্জিত জ্ঞানের সার্থকতা খুঁজে পাওয়া যাবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালর স্থাপত্য বিদ্যা বিভাগের অধ্যাপক ড. এম জাকিউল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. নাঈমা খান, সহকারী অধ্যাপক তাসনীম তারেক, প্রভাষক ডঃ অরূপ কুমার পোদ্দার, আহম্মদ আল মুহাইমিন, মেহেরুল কাদের প্রিন্স ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ