Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চরফ্যাশনে প্রভাবশালীর খপ্পরে সর্বস্বান্ত কয়েকটি পরিবার

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

চরফ্যাশন উপজেলার নীলকমল বাংলাবাজার এলাকার প্রভাবশালী বাদশার অত্যাচারে কয়েকটি নিরীহ পরিবার দিশেহারা হয়ে পড়েছে। এলাকায় নারী-পুরুষদেরকে মারধরসহ নানান ধরণের অপরাধ কর্মকান্ড করে বীর দর্পে ঘুরে বেড়াচ্ছে। তার ভয়ে ওই এলাকায় কেউ কথা বলতে সাহস পাচ্ছে না বলেও অভিযোগ রয়েছে। স্থানীয় অসহায় নারী-পুরুষ একত্রিত হয়ে সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের নিকট অভিযোগ দায়ের করলে বিষয়টি দুলারহাট থানার অফিসার ইনচার্জকে ব্যবস্থা গ্রহনের জন্যে নির্দেশ প্রদান করেছেন। স্থানীয়দের তথ্য মতে বাদশার বিরুদ্ধে আদালত ও থানায় চাঁদাবাজী, মারধরসহ মোট ৪টি মামলা দায়ের করা হয়েছে। চরফ্যাশন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১২৫/১২ ও ১১৩/১২ মামলা, সরাফত আলী বাচ্চু বাদী হয়ে সিআর- ৩৫/১৯ জাফর মহাজন বাদী হয়ে সিআর ৫৪/১৯ নং মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলাগুলো চলমান রয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ থাকলেও এলাকার সাধারণ মানুষকে বার বার হয়রানী করা হচ্ছে।
নীলকমল ৮নং ওয়ার্ডের বজলুর রহমান বলেন, আমরা এলাকায় একটি ইটভাটায় কাজ করে খাই। আমাদেরকে একাধিকবার মারধর করেছে এবং বাসার সামনে এসে অকাথ্য ভাষায় গালমন্দ করে। জমি দাবি করে এলাকায় জোর জুলুম করে বেড়ায়। কাগজপত্র নিয়ে বসতে চাইলে আর বসেনা। এইভাবে ওই গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষকে হয়রানী করা হচ্ছে। স্থানীয় এক প্রভাবশালীর নেতার ইন্দনে এলাকায় এসব অপকর্ম করে বেড়াচ্ছে বলে গোপন সূত্রে জানা গেছে।
স্থানীয়রা বলেন, নীলকমল মৌজায় তার ১শতাংশ জমি নেই। সরকারি খাসপুকুরে পাড়ে বসবাস করে। দৌলতখান উপজেলার জয়নগর ৩নং ওয়ার্ড আবুল খায়ের সাজি বলেন, তার ২৪ শতাংশ জমি রয়েছে। ওই জমিও মালিকানা দাবি করেছে বেড়াচ্ছে। কাগজপত্র দেখায় না। এ ব্যপারে স্থানীয় নীলকমল ইউপির চেয়ারম্যান আলমগীর হোসেন হাওলাদার বলেন, খাসপুকুরের পাড় থাকে মানুষের সাথেও জামেলা করে থাকে।
এই ব্যপারে দুলারহাট থানার ওসি মিজানুর রহমান পাটওয়ারী বলেন, বাদশার বিরুদ্ধে সাবেক উপমন্ত্রীর অভিযোগ খানা আমার নিকট দেয়া হয়েছে। আমি বাদশাকে ডাকলে সে আসে না। আরো এলাকার সাধারণ মানুষকে ডিস্টাব করে। এই ব্যপারে বাদশার সাথে আলাপ করতে চাইলে মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভাব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ