Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কবরস্থানে কারখানা নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বগুড়ার সান্তাহারের বীরমুক্তিযোদ্ধা (অব.) পুলিশের সাব-ইন্সপেক্টর আব্দুল আজিজ ও তার সহধর্মিনীর কবরস্থানের পাশে বাউন্ডারিওয়াল নির্মাণ করে কবরস্থানে যাতায়াতের প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। এই অমানবিক বিষয়ে স্থানীয় পৌরসভায় লিখিত অভিযোগ করে কোন প্রতিকার পাননি বলেও সংবাদ সম্মেলনে বীরমুক্তিযোদ্ধা আজিজের পরিবারের পক্ষ থেকে বলা হয়।
গতকাল শনিবার বেলা ১১টায় সান্তাহার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন বীরমুক্তিযোদ্ধা (অব.) পুলিশের সাব-ইন্সপেক্টর আজিজের মেয়ে আফসানা শারমীন হিরা। এসময় পরিবারের অন্যান্যে সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন হিরার বড় ভাই আঞ্জমান ইনলাম জেহাদ, বড়বোন তারা, ভগ্নিপতি নওগা পৌরসভার প্যানেল মেয়র তোমাল হোসেন। সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয় শহরের ছাতয়ানগ্রাম রোডের পাশে তাদের পারিবারিক কবরস্থানের পার্শ্ববর্তী জমির স্বত্তধিকারী মো. তোফাজ্জল হোসেন ভুট্টু মেয়র সান্তাহার পৌরসভা, মো. রাঙ্গা সাং নতুন বাজার, মো. ইসমাইল হোসেন মালিক বৈশাখি চাল কল সান্তাহার গন যৌথভাবে আমাদের পারিবারিক কবস্থানের পাশে ওয়ানটাইম প্লেট তৈরির কারকাখানা নির্মাণ করার সময় বিধি বহির্ভৃতভাবে তাদের পারিবারিক কবরস্থানের পাশে উঁচু করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করেছে। এতে উক্ত কবরস্থানে যাতায়াতের রাস্তা বন্ধ হয়েছে।
এবিষয়ে ওই প্রতিষ্ঠানের মালিক জিয়াউল নাসিম রাঙা বলেন, প্রতিষ্ঠানটি আমদের নিজস্ব সম্পত্তিতে করা হয়েছে। এরপরও আশেপাশে কবরস্থান থাকলে সেগুলোর পবিত্রতা রক্ষার জন্য ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ