Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ : স্পিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ। দেশে গণমাধ্যমের কর্মপরিধি ও কার্যপরিসর অনেক বিস্তৃত হয়েছে। বিশাল কর্মযজ্ঞকে সামনে রেখে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার ট্রাস্টিবোর্ড গঠন করা হয়েছে, যা গণমাধ্যমের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রথম স¤প্রচার সম্মেলন অনুষ্ঠানে এসব কথা বলেন। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার এমন একটি প্লাটফর্ম যা একই সঙ্গে সদস্যদের কল্যাণ সাধন, দক্ষতা বৃদ্ধি, ঝুঁকি মোকাবেলা, কর্মক্ষেত্রের নতুন সম্ভাবনা সৃষ্টি এবং গবেষণামূলক কাজে সাংবাদিকদের সহায়তার ক্ষেত্র তৈরি করবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সভাপতি রেজওয়ানুল হক ও সদস্য সচিব শাকিল আহমেদ। সংগঠনের সভাপতি রেজোয়ানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব শাকিল আহমেদ। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রথম সম্মেলনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।
আদেশ পাঠানো বিষয়ে সুপ্রিম কোর্ট প্রশাসনের নির্দেশনা
স্টাফ রিপোর্টার : উচ্চ আদালতের আদেশ পাঠানোর পর অফিস কপির ওপর লিখিত মোমো নম্বর, তারিখ এবং কোর্টের আদেশসমূহ যে মাধ্যমে পাঠানো হয়েছে তা অবশ্যই সুস্পষ্টভাবে মামলার অর্ডার সিটে নোট করার জন্য নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। সম্প্রতি হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রাব্বানী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে বলা হয়, আদেশ প্রদান শাখা কর্তৃক আদেশসমূহ বিবাদীগণের ওপর প্রেরণান্তে শাখায় অফিস কপি ফেরত দিলে অফিস কপির ওপর লিখিত মোমো নম্বর, তারিখ এবং কোর্টের আদেশসমূহ যে মাধ্যমে পাঠানো হয়েছে মামলার অর্ডার বুক/অর্ডার সিটে অনেক ক্ষেত্রেই তা লিপিবদ্ধ থাকে না। উচ্চ আদালতের আদেশ সংশ্লিষ্টদের ওপর প্রেরণে মেমো নম্বর, তারিখ এবং কিভাবে ওই আদেশ পাঠানো হয়েছে তা অর্ডার বুক/অর্ডার সিটে সুস্পষ্টভাবে লিপিবদ্ধ করতেই এ নির্দেশনা জারি করা হয়েছে বলে আদালত সূত্র জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ