Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমানে ইয়াবা চালান গ্রেফতার ৪

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

কক্সবাজার থেকে বিমানে ঢাকায় আসার পর ইয়াবার একটি বড় চালান আটক করেছে র‌্যাব-১। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ চারজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিনগত রাতে বিমানবন্দরের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- শাহরিয়ার পারভেজ, জাহাঙ্গীর, নেপাল পাল ও হাবিব।
র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ রাকিবুজ্জামান জানান, কক্সবাজার থেকে বিমানে করে ইয়াবার এ চালান নিয়ে ঢাকায় আসেন শাহরিয়ার। বিমানবন্দর থেকে বের হয়ে চালানটি সরবরাহের সময় শাহরিয়ারসহ চারজনকে আটক করা হয়। এসময় শাহরিয়ারকে তল্লাশি করে তার কোমরে থাকা বেল্ট থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটকের পর ইয়াবাবিক্রেতা শাহরিয়ার নিজেকে রেডিসন বøু হোটেলের জেনারেল ম্যানেজার (জিএম) বলে দাবি করেন। কিন্তু যাচাই করলে পরিচয়টি মিথ্যা বলে প্রমাণিত হয়। শাহরিয়ারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, সে এর আগেও অসংখ্যবার বিমানের যাত্রী হিসেবে ২০/২৫ হাজার পিস ইয়াবার চালান নিয়ে ঢাকায় এসেছেন। চালান আনার জন্য কখনো দিনে দু’বারও কক্সবাজার-ঢাকা যাতায়াত করতেন। জাহাঙ্গীর সব সময় শাহরিয়ারের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকার বিভিন্ন জায়গায় মাদকবিক্রেতাদের সরবরাহ করে আসছিলেন। হাবিব জাহাঙ্গীরের সহযোগী হিসেবে কাজ করতেন। নেপাল পুরান ঢাকার তাঁতী বাজারের একজন স্বর্ণ ব্যবসায়ী। তিনি স্বর্ণ ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসাও করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ