Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌতুকের দাবিতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ছাগলনাইয়ায় যৌতুকের দাবিতে আছমা আক্তার তানিয়া নামের এক অন্তঃসত্ত¡া স্ত্রীকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। নির্যাতিত গৃহবধূ এ ব্যপারে মামলা দায়েরের প্র¯ু‘তি নিচ্ছেন। ঘটনাটি ঘটেছে ছাগলনাইয়া পৌরসভার মটুয়া গ্রামের আব্দুল খালেক আমিনের বাড়িতে। নির্যাতিত গৃহবধূ একই উপজেলার দক্ষিণ যশপুর গ্রামের রাজা মিয়া হাবিলদার বাড়ির মৃত ছেরাজুল হকের মেয়ে।
ঘটনার বিবরণে ওই নারী জানান, স্বামী ইমাম হোসেন (৪০) দীর্ঘদিন যাবত যৌতুক হিসেবে তার নিকট ১ লাখ টাকা দাবি করে আসছিল। দাবিকৃত যৌতুক না দেয়ায় ইমাম হোসেন তানিয়াকে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করে। গত মঙ্গলবার ইমাম ঘর থেকে বের হওয়ার সময় তানিয়াকে বলে- ‹তোর ভাই সউদী আরব থাকে, তাকে ১ লাখ টাকা পাঠাতে বল । না হলে জানিস তো কী হবে?› এই বলে ইমাম ঘর থেকে বেরিয়ে যায়। বিকেলে বাড়িতে এসে তানিয়ার কাছে জানতে চায় বিষয়টি তার ভাইকে জানিয়েছে কি-না। তানিয়া না-সূচক মন্তব্য করলে ইমাম ছেলের ক্রিকেট ব্যাট নিয়ে তানিয়াকে নির্দয়ভাবে পিটিয়ে শরীরের বিভিন্ন অংশ জখম করে বাঁ হাত ভেঙে দেয়। তানিয়ার চিৎকার শুনে এলাকাবাসী তার বাবার বাড়িতে ফোন দিলে তানিয়ার দুই বোন এসে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বাবার বাড়িতে নিয়ে যায়। ইমাম হোসেন তানিয়াকে হুমকি দিয়ে বলে এ নিয়ে বাড়াবাড়ি করলে বা থানায় অভিযোগ দিলে পরিণতি ভালো হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ