Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নালিতাবাড়ীতে বালু ধসে শিশুর মৃত্যু

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

শেরপুরের নালিতাবাড়ীতে ভোগাই নদী থেকে অপরিকল্পিতভাবে উত্তোলিত বালুর ঢিবি ধ্বসে সোহান নামে ৬ বছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও তিন শিশু। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী বালু উত্তোলনে ব্যবহৃত স্কেভেটর (বেকু) ভাঙচুর করেছে। গতকাল শুক্রবার দুপুরে ভোগাই নদীর পাড়ের গোবিন্দনগর গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন এলাকাবাসী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নালিতাবাড়ীর গোবিন্দনগর গ্রামের ছয়ানি পাড়ায় ভোগাই নদীর তীর সংলগ্ন রাস্তার পাশে নদী থেকে অপরিকল্পিত উপায়ে উত্তোলিত বালু উচু করে ঢিবি দেওয়া ছিল। শুক্রবার দুপুরের দিকে রিক্সাচালক আরিফুর রহমানের ছয় বছর বয়সী ছেলে সোহান তার সাথীদের নিয়ে খেলতে যায়। একপর্যায়ে ওপর থেকে ঢিবি ধ্বসে পড়লে সোহান ও তার তিন সঙ্গী বালুচাপা পড়ে। পরে আশপাশের লোকজন দ্রুত বালুচাপা থেকে চারজনকে উদ্ধার করে। সোহানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে আরও শিশু বালুর নিচে চাপা পড়ে আছে এমন খবরের ভিত্তিতে নালিতাবাড়ী দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার অভিযান চালায়। তবে শেষ পর্যন্ত আর কোনো শিশুকে যাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, বালুর ঢিবিটি পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকের মালিকানাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ