Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেলায় বাড়ছে বইপ্রেমীদের পদচারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

অমর একুশে বইমেলার পঞ্চম দিনে প্রতি দিনের মতো বিকেল ৩টায় প্রবেশ দ্বার খোলা হয়। প্রবেশ দ্বারে মেলায় প্রবেশের জন্য দীর্ঘ সারি দেখা না গেলেও যত সময় গড়িয়েছে ততই বাড়তে থাকে মেলা প্রাঙ্গণে বই-প্রেমীদের সংখ্যা। গতকাল মঙ্গলবার নানা শ্রেণি পেশার দর্শনার্থীদের সাথে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরও সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে অধিকাংশ স্টলে এখনো নাম্বার না পড়ার কারণে কাক্সিক্ষত স্টল খুঁজতে গিয়ে দর্শনার্থীদেও বিভ্রান্ত হতে দেখা গেছে।
তবে সোহরাওয়ার্দী উদ্যান থেকে বাংলা একাডেমি সর্বত্রই আবাল-বৃদ্ধ-বনিতার অমোঘ পদচারণায় ফুটে ওঠে চিরায়ত বাঙালির বইয়ের প্রতি প্রাণের অমোঘ ও অপাংক্তেয় আবেদন। তাদের মুখের ভাষা-চোখের চাহনি-ভালোবাসাময় পদক্ষেপ দেখে মনে হয়-তারা যেন একুশের চেতনায় নতুন করে ঋদ্ধ হতে মেলা প্রাঙ্গণে ছুটে এসেছেন।
আর, সন্ধ্যার কাছাকাছি সময়ে মেলার শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থার স্টলগুলোর সামনে বেড়ে যায় ভিড়ের পরিমাণ। মনোযোগ সহকারে প্রিয় লেখকের পছন্দের বইয়ের পাতা উল্টিয়ে-পাল্টিয়ে দেখার পাশাপাশি কিনেও নেন কাঙ্খিত বইটি। প্রকাশকরাও জানান, গত চারদিনের তুলনায় গতকাল মঙ্গলবার বেচা বিক্রি ছিল তুলনামূলকভাবে বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ